Home /News /murshidabad /
Murshidabad News: খড়গ্রামে পুলিশের উদ্যোগে রক্তদান শিবির, রক্তদান করলেন ১২০জন

Murshidabad News: খড়গ্রামে পুলিশের উদ্যোগে রক্তদান শিবির, রক্তদান করলেন ১২০জন

title=

থ্যালাসেমিয়ায় অথবা ব্লাড ক্যান্সারে আক্রান্ত রোগীর পরিবার থেকে শুরু করে দুর্ঘটনাগ্রস্ত রোগীর পরিবারের পক্ষে রক্ত জোগাড় করা একপ্রকার অসম্ভব হয়ে পড়ে। ঘাটতি দেখা দেয় ব্লাড ব্যাংকগুলোতে

  • Share this:

    #খড়গ্রাম: রক্তদান মানে জীবন দান। কিন্তু প্রতি বছরই গ্রীষ্ম পড়তেই টান পড়ে রক্তের ভাঁড়ারে। থ্যালাসেমিয়ায় অথবা ব্লাড ক্যান্সারে আক্রান্ত রোগীর পরিবার থেকে শুরু করে দুর্ঘটনাগ্রস্ত রোগীর পরিবারের পক্ষে রক্ত জোগাড় করা একপ্রকার অসম্ভব হয়ে পড়ে। ঘাটতি দেখা দেয় ব্লাড ব্যাঙ্কগুলোতে। এই পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে এগিয়ে এল পুলিশ প্রশাসন । মুর্শিদাবাদ পুলিশ জেলার পক্ষ থেকে 'উৎসর্গ' নাম দিয়ে রক্তদান উৎসবের আয়োজন করল পুলিশ প্রশাসন।

    মুর্শিদাবাদ পুলিশ জেলার পক্ষ থেকে প্রায় প্রতিদিনই বিভিন্ন থানার উদ্যোগে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়ে থাকছে। এবার মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে খড়গ্রাম থানা প্রাঙ্গণে রক্তদান শিবিরের আয়োজন করা হল। উপস্থিত ছিলেন খড়গ্রামের বিধায়ক আশিস মার্জিত, কান্দি মহকুমা পুলিশ আধিকারিক সাগর রানা, খড়গ্রাম থানার ওসি রবি মালাকার সহ বিশিষ্ট ব্যক্তিরা। ১২০ জন রক্তদাতা রক্তদান করেন এই শিবিরে। রক্তের আকাল দেখা দেয় বিভিন্ন ব্লাড ব্যাঙ্ক গুলোতে। ফলে সেই রক্তের সংকট মিটাতে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে মুর্শিদাবাদ পুলিশ জেলা।

    আরও পড়ুন - মুর্শিদাবাদে খোশ মেজাজে দেখা দিলেন দিলীপ ঘোষ! দেখুন...

    কান্দি মহকুমা পুলিশ আধিকারিক সাগর রানা জানান, আমাদের খড়গ্রাম থানার পুলিশ প্রশাসনের উদ্যোগে এদিন ১২০জন রক্তদাতা রক্তদান করেন। আমরা খুব খুশি, এই রক্তদান উৎসবে শামিল হতে পেরে। খড়গ্রামের বিধায়ক আশিস মার্জিত জানান, মুর্শিদাবাদ পুলিশ জেলার পক্ষ থেকে বিভিন্ন জায়গায় আয়োজিত এই রক্তদান শিবিরের ফলে চিকিৎসারত রোগী ও তার পরিবার রক্ত পেয়ে উপকৃত হবেন। গোটা জেলা জুড়ে পুলিশ প্রশাসনের এই উদ্যোগ কে সাধুবাদ জানাই।

    কৌশিক অধিকারী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর