Home /News /murshidabad /
Bangla News: জামাই ষষ্ঠীতে এবার স্পেশাল মেনু গারলিক মটন, জানুন কী ভাবে রাঁধবেন

Bangla News: জামাই ষষ্ঠীতে এবার স্পেশাল মেনু গারলিক মটন, জানুন কী ভাবে রাঁধবেন

গারলিক

গারলিক মটন রান্না করছেন শাশ্বতী বাগচী 

বারো মাস জামাই আদর হলেও এই একটা দিন জামাইয়ের বিশেষ আদর থাকে শ্বশুরবাড়িতে। তাই জামাইষষ্ঠীর দিনে স্পেশাল মেনু গারলিক মটন খাইয়ে খুশি করুন জামাইকে।

  • Share this:

    #মুর্শিদাবাদঃ আর মাত্র কয়েকটি দিন। তারপরেই জামাই ষষ্ঠী। বারো মাস জামাই আদর হলেও এই একটা দিন জামাইয়ের বিশেষ আদর থাকে শ্বশুরবাড়িতে। তাই জামাইষষ্ঠীর দিনে স্পেশাল কোন রান্নায় খুশি করবেন জামাইকে , তা নিউজ ১৮ লোকালে রেসিপি তুলে ধরলেন বাচিক শিল্পী শাশ্বতী বাগচী।

    কবিতা বলতে বলতে তিনি রান্নার বেশ কয়েকটি মেনু দেখালেন রান্না করেই। তাঁর কথায় জামাইয়ের পাতে এবছর দেওয়া হোক গারলিক মটন। চিকেনের একঘেয়েমি দুর করতে, জামাই ষষ্ঠীর দিনে জামাই এর পাতে থাকুক এই স্পেশাল মেনু। গরমের সময়ে তেল মশলা ছাড়া কি ভাবে রান্না করবেন তা ভেবে খুব চিন্তিত শাশুড়িরা। তেল মশলা কম, দিয়ে তৈরী করুন গারলিক মটন রেসিপি। তবে তেল ছাড়াও রান্না করা যেতে পারে এই গারলিক মাটন।

    সকালে মাছের প্রস্তুতি ও রাত্রে মটন। শুধু দই দিয়ে ও রসুন কম দিয়ে তৈরী করা যেতে পারে এই মাটন। নাম দেওয়া হয়েছে গারলিক মাটন। রান্নার জন্য কি কি দরকার: একটু রসুন বাঁটা, কা‍ঁচা লঙ্কা বাঁটা, কসৌরি মেথী, দই, ও মটন। একটু নুন ও চিনি।

    কীভাবে রান্না করবেনঃ প্রয়োজন মতো খাসির মাংস। তারপরে কড়াই এ প্রথমে সামান্য পরিমাণে বাটার দিতে হবে। তার মধ্যে রসুন, কসৌরি মেথি ও কাঁচা লঙ্কা ফোড়ন দিয়ে দিতে হবে। কসৌরি মেথি দিলে সুগন্ধ হবে। তারপর দই দিয়ে আগে থেকে সিদ্ধ করে রাখা মাংস ঢেলে দিতে হবে। তারপর ঘন হলেই নুন দিতে হবে, একটু রসুন ও কাঁচা লঙ্কা দিতে হবে। পরে দই ছড়িয়ে দিয়ে গোল মরিচ দিতে হবে। খাবার আগে লেবুর রস দিতে হবে। তবে গরম ভাত হোক বা ফ্রাইড রাইস কিংবা রুটি পরোটার সাথে এই মেনু জামাই এর পাতে দেওয়া যেতেই পারে।

    কৌশিক অধিকারী

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর