Home /News /murshidabad /
Murshidabad News- কৃতী প্রাক্তনীদের সমাবেশে আলোকিত কান্দি রাজ উচ্চ বিদ্যালয়, চলছে বর্ণাঢ্য অনুষ্ঠান

Murshidabad News- কৃতী প্রাক্তনীদের সমাবেশে আলোকিত কান্দি রাজ উচ্চ বিদ্যালয়, চলছে বর্ণাঢ্য অনুষ্ঠান

প্রাক্তনীদের

প্রাক্তনীদের পদ‌যাত্রা

বর্ণাঢ্য প্রভাতফেরির মাধ্যমে মুর্শিদাবাদ জেলার কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ে সূচনা হল প্রাক্তনী পুনর্মিলন উৎসব। কান্দি রাজ উচ্চ বিদ্যালয়, জেলার প্রাচীন স্কুলগুলির মধ্যে অন্যতম। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এই স্কুল প্রতিষ্ঠা করেছিলেন

  • Share this:

    #কান্দিঃ বর্ণাঢ্য প্রভাতফেরির মাধ্যমে মুর্শিদাবাদ জেলার কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ে সূচনা হল প্রাক্তনী পুনর্মিলন উৎসব। কান্দি রাজ উচ্চ বিদ্যালয়, জেলার প্রাচীন স্কুলগুলির মধ্যে অন্যতম। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এই স্কুল প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমানে এই স্কুলের বহু কৃতী ছাত্র দেশের বিভিন্ন জায়গায় কর্মরত। কিন্তু তাঁরা ভুলে যাননি কান্দি রাজ উচ্চ বিদ্যালয়কে। কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের অ্যালিউমনি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রথম বার্ষিক সম্মেলন ও প্রাক্তনী পুনর্মিলন উৎসবের আয়োজন করা হল। রবিবার ও সোমবার এই পুনর্মিলন উৎসব চলবে।

    রবিবার সকালে কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ে পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হল। এদিন কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে কান্দি শহরজুড়ে একটি বর্ণাঢ্য প্রভাতফেরির আয়োজনও করা হয়েছিল। কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তনীরা সহ রূপপুর রামেন্দ্র সুন্দর ত্রিবেদী সব পেয়েছির আসরের পক্ষ থেকে ছোট শিশুরা প্রভাতফেরিতে অংশগ্রহণ করে।

    ২০২০ সালের ১লা এপ্রিল এই অ্যাসোসিয়েশন গঠন করা হয়। ৪০ দশক থেকে ৯০ দশক পর্যন্ত স্কুলের বিভিন্ন ছাত্ররা নিজেদের পেশার বাইরে এসে এই প্রাক্তনী সমিতি গঠন করেছিলেন। বর্তমানে এই সমিতির সদস্য সংখ্যা প্রায় দেড়শো। যদিও কোভিড মহামারীর কারণে গত দু'বছর কোন অনুষ্ঠান আয়োজিত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হতেই এবছর প্রাক্তনী ছাত্ররা উপস্থিত হয়ে দুদিন ব্যাপী এই পুনর্মিলন উৎসবের আয়োজন করে। পাশাপাশি একটি বাৎসরিক জেনারেল মিটিং আয়োজন করা হবে বলে জানানো হয়েছে উদ্যোক্তাদের পক্ষ থেকে।

    Koushik Adhikary
    First published:

    Tags: Kandi, Murshidabad, School

    পরবর্তী খবর