Home /News /murshidabad /
Murshidabad News: কান্দিতে বেআইনি ভাবে পুকুর ভরাট, লিখিত অভিযোগ জমা দিয়েও মিলল না কোনও সুরাহা

Murshidabad News: কান্দিতে বেআইনি ভাবে পুকুর ভরাট, লিখিত অভিযোগ জমা দিয়েও মিলল না কোনও সুরাহা

কান্দিতে

কান্দিতে বেআইন ভাবে পুকুর ভরাট করা হচ্ছে এই ভাবে

বেআইনি ভাবে পুকুর ভরাট করার অভিযোগ উঠল কান্দি ব্লকের যশোহরি-আনুখা ২ গ্রাম পঞ্চায়েতের কল্যাণপুর গ্রামে। এই বিষয়ে পুকুরের অংশীদাররা   প্রশাসনের কাছে অভিযোগ জানালেও কোনো লাভ হয়নি।

  • Share this:

    #কান্দি: এ যেন সুকুমার রায়ের হযবরল। ছিল রুমাল হয়ে গেল বেড়াল। ছিল ব্যক্তিগত মালিকানাধীন পুকুর আর হয়ে যাচ্ছে রাস্তা! আর তা আবার প্রশাসনের চোখের সামনেই।

    বেআইনি ভাবে পুকুর ভরাট করার অভিযোগ উঠল কান্দি ব্লকের যশোহরি-আনুখা ২ গ্রাম পঞ্চায়েতের কল্যাণপুর গ্রামে। এই বিষয়ে পুকুরের অংশীদাররা প্রশাসনের কাছে অভিযোগ জানালেও কোনও লাভ হয়নি। রাতারাতি পুকুর ভরাট করার পর বেড়া দিয়ে চারা গাছ রোপণ করার সঙ্গে সঙ্গে একটি ছোট্ট চালা ঘরও বানিয়েছে বলে অভিযোগ। ইতি মধ্যেই পুকুরের প্রকৃত মালিক কান্দি ব্লক অফিসে, ভূমি ও ভূমি সংরক্ষণ দফতরে আবেদনও করেছেন লিখিত ভাবে। তাতেও কোন কাজ হয়নি বলে অভিযোগ।

    আরও পড়ুন Crime News: বধূ বেশে ডাকাত! বিয়ের ১২ দিন পর পালাল সব গয়না-টাকা নিয়ে, সঙ্গে নিয়ে গেল ননদকেও

    পুকুর মালিকের বয়ানে জানা গেছে, ভীতি প্রদর্শন করে জায়গা ভরাট করে চলেছে অভিযুক্ত ব্যক্তি। মহকুমা শাসক, থানা সহ একাধিক জায়গায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত এক মাস ধরে অভিযোগ দায়ের করা হলেও কোন সুরাহা মেলেনি। অবিলম্বে পুকুর আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি করেছেন তিনি। যদিও যার বিরুদ্ধে এই বিস্তর অভিযোগ তিনি অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন।

    অভিযুক্ত জিতেন্দ্র নাথ দাস জানিয়েছেন, এখানে কোন পুকুর ভরাট করা হচ্ছে না। এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। এটা একটি সম্পূর্ণ নালা। যারা অভিযোগ করেছেন তারা ভুল বলেছেন। এখানে রাস্তা নেই, তার জন্য মাটি ফেলা হয়েছে। জনসবসতি বৃদ্ধি পেয়েছে, মানুষের অসুবিধা হচ্ছে। রাস্তার দরকার। দেড় মাস ধরে এই ভরাটের কাজ চলছে। তবে পুকুর ভরাট করা হয়নি বলেই দাবি করেছেন তিনি। কান্দি ব্লক পঞ্চায়েত সমিতির সহ সভাপতি পার্থপ্রতিম সরকার বলেন," পুকুর ভরাট করা কোন ভাবেই সমর্থন যোগ্য নয়। পুকুর ভরাট করার কাজে যেই জড়িত থাকুক না কেন আমরা সেটা কড়া হাতে দমন করবো।" কান্দি ব্লকের বিডিও নীলাঞ্জন মন্ডল জানান, অভিযোগ পাওয়ার পরেই পুকুর ভরাটের বিষয়ে তদন্ত শুরু করেছি। অভিযোগ সত্য হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।অবিলম্বে এই পুকুর ভরাটের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন এলাকার বাসিন্দারা।

    KOUSHIK ADHIKARY
    First published:

    Tags: Murshidabad, South bengal news

    পরবর্তী খবর