Home /News /murshidabad /
Murshidabad News|| ১০০ টাকার বিনিময়ে জাতিগত শংসাপত্র, অভিযোগ গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে 

Murshidabad News|| ১০০ টাকার বিনিময়ে জাতিগত শংসাপত্র, অভিযোগ গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে 

title=

100 rupees for caste certificate at Murshidabad: বড়ঞা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে এবার ১০০ টাকার বিনিময়ে জাতিগত শংসাপত্র দেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ করলেন বড়ঞা গ্রামের বাসিন্দারা।

  • Share this:

    #মুর্শিদাবাদ: ফের শাসকদল পরিচালিত মুর্শিদাবাদের (Murshidabad district) বড়ঞা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে এবার ১০০ টাকার বিনিময়ে জাতিগত শংসাপত্র দেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ করলেন বড়ঞা গ্রামের বাসিন্দারা। যদিও অভিযোগ অস্বীকার করলেন গ্রাম পঞ্চায়েতের প্রধান।

    ২১ জুলাই ধর্মতলার মঞ্চে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamta Banerjee) দলীয় সকল স্তরের নেতৃত্বদের নির্দেশ দিয়েছিলেন, দলে থাকতে গেলে বিনা স্বার্থে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে। বিধায়ক থেকে নেতাদেরকে বলেছিলেন গাড়ি নয়, পায়ে হেঁটে সাধারণ মানুষের বাড়িতে গিয়েই জনসংযোগ বাড়াতে। তবে মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ কি সত্যি বাস্তবায়ন হচ্ছে? সত্যিই কি সকল স্তরে তৃণমূল কর্মীরা সাধারণ মানুষের পাশে তার মতোই থাকছেন?

    আরও পড়ুন: আজ দুপুরেই ব্যাপক বদলাবে আবহাওয়া, জেলায় জেলায় কাঁপিয়ে বৃষ্টির সতর্কতা

    প্রশ্ন যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী (Chief Minister of west Bengal) বলছেন সাধারণ মানুষের পাশে বিনা স্বার্থে দাঁড়াতে হবে নেতৃত্বদের। সেখানে কি করে অসহায় গ্রামীণ এলাকার মানুষদের থেকে জোর করে টাকা আদায় করে এই শাসকদলের নেতৃত্বরা? আজ দেখাবো আপনাদের মুর্শিদাবাদ জেলার বড়ঞা ১ এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বিস্তর এক দুর্নীতির ঘটনা। আর যা,নিয়ে রীতিমতো শুরু হয়েছে তুমুল রাজনৈতিক তরজা। অভিযোগ, বড়ঞা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা দের জাতিগত শংসাপত্র নিতে গেলে পঞ্চায়েতের তৃণমূল নেতৃত্বকে দিতে হচ্ছে ১০০ টাকা! হ্যাঁ ঠিকই শুনছেন, ১০০ টাকা না দিলে পঞ্চায়েতের পক্ষ থেকে দেওয়া হবে না বাসিন্দাদের জাতিগত শংসাপত্র। এমনই চাঞ্চল্যকর দুর্নীতির অভিযোগে সরব হলেন ঐ এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন: ফের তোলাবাজি! 'এক লাখ না দিলে বন্ধ হবে কাজ', মেমারিতে হুমকি নেতার

    যদিও এই সমস্ত ঘটনা উড়িয়ে দিয়ে সমগ্র ঘটনা বিরোধী রাজনৈতিক চক্রান্ত বলে দাবি করেছেন বড়ঞা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান ঝর্ণা বড়াল।যদিও সমগ্র ঘটনায় বড়ঞা বিধানসভার বিধায়ক তথা ব্লক তৃণমূলের সভাপতি জীবনকৃষ্ণ সাহা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী নির্দেশ অনুযায়ী চলতে হবে সকল নেতৃত্বকে। দুর্নীতির এক চুল অংশ তে যদি কেউ জড়িয়ে থাকে তাহলে দল তার অবিলম্বে ব্যবস্থা নেবে। তাই এই ধরনের ঘটনা যদি ঘটে থাকে অবিলম্বে দলীয়ভাবে ঘটনার তদন্ত করা হবে। যদিও রাজনৈতিক চাপানউতোর থাকলেও শুধু মাত্র জাতিগত শংসাপত্র নিতে গেলে টাকা নেওয়ার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে বড়ঞাতে।

    KOUSHIK ADHIKARY

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর