তৃণমূল ছাড়লেন মুকুল রায়, সাংবাদিক বৈঠকে ঘোষণা

তৃণমূল ছাড়লেন মুকুল রায়, সাংবাদিক বৈঠকে ঘোষণা

Elina Datta | News18 Bangla
Updated:Sep 25, 2017 01:22 PM IST
তৃণমূল ছাড়লেন মুকুল রায়, সাংবাদিক বৈঠকে ঘোষণা
File photo of Mukul Roy with TMC supremo and West Bengal Chief Minister Mamata Banerjee. (via Getty Images)
Elina Datta | News18 Bangla
Updated:Sep 25, 2017 01:22 PM IST

 #কলকাতা: পঞ্চমীতেই বিসর্জন ৷ এতদিনের জল্পনার অবসান ৷ তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়। আনুষ্ঠানিকভাবে দলের ওয়ার্কিং কমিটি থেকে পদত্যাগ করলেন তিনি। সোমবার নিজাম প্যালেসে সাংবাদিক বৈঠক ডেকে দল ছাড়ার কথা ঘোষণা করলেন তৃণমূলের এক সময়ের প্রধান সৈনিক মুকুল রায়।

বহুদিন ধরেই মকুল রায়কে নিয়ে জল্পনা চলছে রাজনৈতিক মহলে ৷ দলে আছেন কি নেই, মুকুল রায়কে ঘিরে জমা হওয়া সমস্ত প্রশ্নের উত্তর এদিন নিজেই দিলেন তিনি ৷ সাংবাদিক বৈঠকে তিনি বলেন, এদিনই দলের কার্যকরী সমিতির সদস্যপদ থেকে ইস্তফা দিয়ে মেল পাঠিয়ে দেবেন ৷ একইসঙ্গে জানিয়েছেন, পুজোর পর সাংসদ পদ ও প্রাথমিক সদস্যপদও ছেড়ে দেবেন।

নিজাম প্যালেসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল রায় বলেন,

'এই মুহূর্তে আমি দলের কোনও পদে নেই ৷ দলের ওয়ার্কিং কমিটি থেকেও পদত্যাগ ৷ ইমেল করে পদত্যাগপত্র পাঠাব ৷ পুজোর পর সাংসদ পদ ছাড়ব ৷ প্রাথমিক সদস্যপদও ছেড়ে দেব ৷'

তবে আচমকা দল তৃণমূল ছাড়ার কারণ নিয়ে এদিন কিছুই বলকে চাননি মুকুল রায় ৷ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পুজোর পর বাকি কথা জানাবেন বলে তাঁর পরবর্তী পদক্ষেপ নিয়ে ধোঁয়াশা জিইয়ে রাখলেন।

চলতি মাসের ১৬ তারিখ সহ সভাপতির পদ থেকে মকুল রায়কে সরিয়ে দেওয়ার পরই দল ছাড়ার জল্পনা তীব্র হয় ৷ ওইদিন নির্বাচন কমিশনের কাছে একুশ জনের নামের ওয়ার্কিং কমিটির তালিকা জমা দেয় তৃণমূল কংগ্রেস। তাতে সহ সভাপতি পদেরই উল্লেখ করেনি নেতৃত্ব। মুকুল রায়ের নাম রয়েছে সাধারণ ওয়ার্কিং কমিটির সদস্য হিসেবে। তৃণমূলের জন্মলগ্ন থেকেই সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন মুকুল রায়।

Loading...

অন্যদিকে রামমোহন সম্মিলনী পুজোর উদ্বোধনে গিয়ে নাম না করে পার্থ চট্টোপাধ্যায়কে বাচ্চা ছেলে বলেন মুকুল রায়। পার্থ চট্টোপাধ্যায়ের নজরদারি প্রসঙ্গে মুকুলের বিস্ফোরক প্রতিক্রিয়া, বাচ্চা ছেলে কি বলছে বলুক। দলবিরোধী বক্তব্যের অভিযোগে শোকজ করা হতে পারে মুকুল রায়কে।

First published: 01:21:14 PM Sep 25, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर