শীঘ্রই বিশ্বের আর্থনীতিতে ভারত প্রথম তিনের মধ্যে জায়গা করে নেবে, আত্মবিশ্বাসী মুকেশ আম্বানি

দ্রুত বিশ্বের আর্থনীতিতে ভারত প্রথম তিনের মধ্যে জায়গা করে নেবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে আত্মবিশ্বাসী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 28, 2017 09:14 AM IST
শীঘ্রই বিশ্বের আর্থনীতিতে ভারত প্রথম তিনের মধ্যে জায়গা করে নেবে, আত্মবিশ্বাসী মুকেশ আম্বানি
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 28, 2017 09:14 AM IST

#মুম্বই: দ্রুত বিশ্বের আর্থনীতিতে ভারত প্রথম তিনের মধ্যে জায়গা করে নেবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে আত্মবিশ্বাসী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। তাঁর বিশ্বাস, আগামী দশ বছরে ভারতের অর্থনীতি তিন গুণ বৃদ্ধি পাবে। এক্ষেত্রে ইন্টারনেট ডেটা পরিষেবা অক্সিজেনের ভূমিক পালন করবে।

প্রথমবার একমঞ্চে দেশ-বিদেশের মোবাইল কম্পানিগুলি। সৌজন্যে ইন্ডিয়া মোবাইল কংগ্রেস। টেলিকম সংস্থার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিলায়েন্স ইন্ডাস্টিজের চেয়ারম্যান মুকেশ আম্বানিও। তিনি বলেন, ইন্টারনেট ডেটা পরিষেবা ব্যবহারে বিশ্বে প্রথম ভারত। তাঁর বিশ্বাস, আগামী দশ বছরে ভারতের অর্থনীতি তিন গুন বৃদ্ধি পাবে।

মুকেশ আম্বানি আরও জানান, ভারতে টেলিকম ও ইন্টারনেটের বাজার সবথেকে বড়। ভারতের আর্থিক বৃদ্ধিতে ডেটা পরিষেবা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। এজন্যই কম টাকায় আরও বেশি করে ডেটা পরিষেবা দেওয়া প্রয়োজন। ভারতের অর্থনীতির উন্নয়নে তাই অত্যন্ত কম খরচে স্মার্ট ফোন ও ইন্টারনেট ডেটা পরিষেবা দিচ্ছে জিও।

সেলুলার অপারেটস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া, মোবাইল অ্যান্ড টেলিকম অপারেটরস ও ইন্টারনেট কোম্পানির অ্যাসোসিয়েশনের সহযোগিতায় ইন্ডিয়া মোবাইল কংগ্রেস আয়োজন করা হয়েছে। কার্যকরী উদ্যোগ নিয়েছে টেলিকম মন্ত্রক। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের উদ্দেশ্য একটাই। বিশ্বের দরবারে ভারতের টেলিকম, মোবাইল ও ইন্টারনেটের ব্যবহার ও ডিজিটাল পরিষেবার প্রভাব তুলে ধরা।

First published: 09:13:47 AM Sep 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर