সরস্বতী নদীর উপর সেতুর রেলিং ভেঙে নীচে পড়ে গেল দুধের গাড়ি, জখম চালক-সহ দুজন

সরস্বতী নদীর উপর সেতুর রেলিং ভেঙে নীচে পড়ে গেল দুধের গাড়ি, জখম চালক-সহ দুজন
সরস্বতী নদীর উপর সেতুর রেলিং ভেঙে নীচে পড়ে গেল দুধের গাড়ি
  • Share this:

#ব্যান্ডেল:  দুর্বল সেতুর সাইনবোর্ড পড়ে আছে পাশে। নিয়মের তোয়াক্কা না করেই দিনের পর দিন দুর্বল সেতু দিয়ে অবাধে চলছে ভারী যান। নজরদারির কোনও বালাই নেই। ব্যান্ডেলে সরস্বতী নদীর উপর সেতুর রেলিং ভেঙে নীচে পড়ে গেল দুধের গাড়ি। জখম চালক-সহ দুজন। সেতুর রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। আপাতত সেতুতে গাড়ি চলাচল বন্ধ।

এই সেতুর স্বাস্থ্য কেমন, তা সাইনবোর্ডই বলে দিচ্ছে। আট টনের বেশি মালবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা। সরস্বতী নদীর উপর এই সেতু জিটি রোড এবং দিল্লি রোডের সংযোগকারী রাস্তার মধ্যে পড়ে। ঘনবসতিপূর্ণ এলাকা । আশেপাশে রয়েছে দু-দুটি কলেজ। ব্রিটিশ আমলে তৈরি সেতু দিনভরই ব্যস্ত থাকে। ভারী মালবাহী গাড়ি থেকে কলেজের বাস -- সবই অবাধে যাতায়াত করছে নড়বড়ে সেতু দিয়ে। কোনও নজরদারি নেই। বৃহস্পতিবার রাতে একটি দুধের গাড়ি বাইককে পাশ কাটাতে গিয়ে রেলিংয়ে ধাক্কা মেরে নীচে পড়ে যায়। এরপরই সেতুতে যান চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
ব্রিজের রক্ষণাবেক্ষণের দায়িত্বে পূর্ত দফতর। চলতি বছরের শুরুতে সেতুর স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

-- ভারী যান চলাচল রুখতে চলতি বছরের মার্চে হাইড বার করা হয়
-- কদিনের মধ্যে লরির ধাক্কায় ভেঙে যায় হাইড বার
-- তারপর আর কোনও হাইড বার বসানো হয়নি
-- সম্প্রতি সেতুর অন্য পাশের রেলিং ভাঙে

-- রেলিং মেরামতির পর সেতু রং করা হয়
-- সেতুতে বেশি পিচ ঢালাই করা হয়

পূর্ত দফতরের আধিকারিকের দাবি, সেতুর নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা হয়। সেতুতে কোনও ফাটল নেই। গুরুত্ব বুঝে পাশে আর একটি সেতু তৈরির সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। কিন্তু কাজ এখনও শুরু হয়নি। স্থানীয় বাসিন্দাদের দাবি, পুরোন সেতু সারানোর পাশাপাশি নতুন সেতুর কাজ শুরু করুক প্রশাসন।

ক্যামেরায় কুণাল চৌধুরীর সঙ্গে আবির ঘোষাল ও সৈকত বিশ্বাসের রিপোর্ট

First published: September 28, 2018, 3:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर