রাজনৈতিক ফায়দা লুঠতেই নোট বাতিলের সিদ্ধান্ত , মোদিকে তোপ মনমোহন সিংয়ের

বর্তমান প্রধানমন্ত্রীর খাসতালুকে দাঁড়িয়ে নোটবন্দিকে তোপ প্রাক্তন প্রধানমন্ত্রীর। রাজনৈতিক ফায়দা লুঠতেই নোট বাতিলের সিদ্ধান্ত বলে মনে করেন মনমোহন সিং।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 08, 2017 09:14 AM IST
রাজনৈতিক ফায়দা লুঠতেই নোট বাতিলের সিদ্ধান্ত , মোদিকে তোপ মনমোহন সিংয়ের
File Photo
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 08, 2017 09:14 AM IST

#নয়াদিল্লি: বর্তমান প্রধানমন্ত্রীর খাসতালুকে দাঁড়িয়ে নোটবন্দিকে তোপ প্রাক্তন প্রধানমন্ত্রীর। রাজনৈতিক ফায়দা লুঠতেই নোট বাতিলের সিদ্ধান্ত বলে মনে করেন মনমোহন সিং। আটই নভেম্বর দিনটি দেশের অর্থনীতি এবং গণতন্ত্রের পক্ষে কালো দিন বলেও মন্তব্য করেছেন তিনি। জিএসটি সম্পর্কে প্রাক্তন প্রধানমন্ত্রীর মূল্যায়ন,ওই কর সন্ত্রাসের ফলে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার মেরুদণ্ড ভেঙে গিয়েছে।

বুধবার নোট বাতিলের একবছর। তার আগে ডিমনিটাইজেশন নিয়ে বর্তমানকে বিঁধলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। মোদির গড় আহমেদাবাদে দাঁড়িয়ে নোট বাতিলের সমালোচনা করলেন মনমোহন সিং। নোট বাতিলের সিদ্ধান্ত দেশের অর্থনীতির কালো দিন বলে কটাক্ষ করেন তিনি। নোট বাতিলকে সংগঠিত ও আইনসিদ্ধ লুঠ বলে মন্তব্য করেন মনমোহন সিং।

মোদি জমানায় দেশের অর্থনীতির অবস্থা সব থেকে খারাপ। আর্থিক বৃদ্ধির হার গত পঁচিশ বছরে সবনিম্ন বলে মন্তব্য করেন মনমোহন সিং।

নোট বাতিলের পাশাপাশি জিএসটি নিয়েও মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছেন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী। জিএসটির জেরে ক্ষতি হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের। আর রোগগ্রস্ত হয়েছে দেশের অর্থনীতি। দাবি মনমোহন সিংয়ের।

নোট বাতিলের এক বছরে কালা দিবস পালন করছে বিরোধীরা। বুধবার রাজ্য কংগ্রেসের তরফেও একাধিক কর্মসূচি রয়েছে।

- দুপুর ২টোয় আরবিআইয়ের সামনে বিক্ষোভ

- থাকবেন আবদুল মান্নান ও প্রদীপ ভট্টাচার্য

- রাত ৮টায় কংগ্রেসের মোমবাতি মিছিল

- সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মোমবাতি মিছিল

- ধর্মতলা পর্যন্ত মিছিল করবে কংগ্রেস

- থাকবেন প্রদীপ ভট্টাচার্য, মনোজ চক্রবর্তী

First published: 09:14:21 AM Nov 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर