হোম /খবর /মালদহ /
বিচারাধীন বন্দির মৃত্যুতে চাঞ্চল্য! চিকিৎসা না হওয়ার অভি‌যোগ পরিবারের

Malda News|| বিচারাধীন বন্দির মৃত্যুতে চাঞ্চল্য! চিকিৎসা না হওয়ার অভি‌যোগ পরিবারের

Prisoner Death at Malda: দিন সাতেক আগে বন্দি শাহাউদ্দিনের শারীর খারাপ হওয়ায় চিকিৎসার জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সামান্য উন্নতি হলে বুধবার দুপুরে হাসপাতাল থেকে ছুটি পায়। সংশোধনাগারে নিয়ে গেলে রাতে ফের অসুস্থ হয়ে পড়ে

আরও পড়ুন...
  • Share this:

#মালদহঃ অসুস্থ হয়ে বিচারাধীন বন্দির মৃত্যু মালদহে। বৃহস্পতিবার সকালে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ওই বন্দির। ময়না তদন্তের জন্য দেহ মালদহ মেডিক্যালের মর্গের পাঠানো হয়।

পরিবার ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত বন্দির নাম মহম্মদ শাহাউদ্দিন (৩৫)। বাড়ি বিহারের মুঙ্গের এলাকায়। পরিবারের রয়েছেন স্ত্রী তারানু বিবি,  দুই ছেলে এবং এক মেয়ে। জানা গিয়েছে, গত চার বছর আগে ফারাক্কা থেকে আগ্নেয়াস্ত্র-সহ শাহাউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকেই মালদহ জেলা আদালতে বিচারাধীন ছিল।

আরও পড়ুনঃ কচুরির তরকারিতে আস্ত ইঁদুর এল কোথা থেকে? কী বলছেন দোকানের মালিক? দেখুন

জেল সূত্রে জানা গিয়েছে, দিন সাতেক আগে তাঁর শারীর খারাপ হওয়ায় চিকিৎসার জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সামান্য উন্নতি হলে বুধবার দুপুরে হাসপাতাল থেকে ছুটি পায়। সংশোধনাগারে নিয়ে গেলে রাতে ফের অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি শাহাউদ্দিনকে মালদহ মেডিক্যালে চিকিৎসার জন্য আনা হয়। জরুরি বিভাগে চিকিৎসকেরা তখনই তাকে মৃত বলে ঘোষণা করে।

ঘটনায় খবর পেয়ে মালদহে ছুটে আসেন পরিবারের সদস্যরা। মৃতের স্ত্রী তারানু বিবি বলেন, "গত চার বছর আগে আমার স্বামীকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করে পুলিশ। সেই থেকেই আমার স্বামী মালদহ জেলা সংশোধনাগারে বিচারাধীন। সাত দিন আগে হাসপাতালে ভর্তি করা হয় আমার স্বামীকে। বুধবার হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় সংশোধনাগারে। বৃহস্পতিবার সকালে আমরা ফোনে খবর পাই স্বামী মারা গিয়েছে।" মৃতের স্ত্রী আরও জানান, বারবার পুলিশের কাছে আবেদন জানিয়েছিলাম স্বামীকে চিকিৎসার জন্য কলকাতা নিয়ে যাওয়া হোক। কিন্তু নিয়ে যাওয়া হয়নি। বিনা চিকিৎসায় মৃত্যু হল কার্যত।

হরষিত সিংহ

Published by:Shubhagata Dey
First published:

Tags: Malda