Home /News /malda /
দুয়ারে সরকার-এর সঙ্গে এবার 'দুয়ারে থানা'! অভিনব উদ্যোগ মালদহ পুলিশের

দুয়ারে সরকার-এর সঙ্গে এবার 'দুয়ারে থানা'! অভিনব উদ্যোগ মালদহ পুলিশের

উৎসর্গ প্রকল্পের মাধ্যমে আগামিদিনে জেলা পুলিশ ও প্রশাসনের বিভিন্ন দফতরে আরও রক্তদান শিবিরের আয়োজন করা হবে বলে জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন।

  • Share this:

    #মালদহ: গ্রামে পুলিশ আসার খবর শোনলেই একদল ভাবেন কোনও অপরাধমূলক ঘটনা ঘটেছে৷আবার গ্রামে গণ্ডগোল হলেও অস্থায়ী পুলিশ ক্যাম্প বসানো হয়৷আসলে পুলিশ যে ভালো কাজেও গ্রামে আসতে পারে তা কম মানুষই ভাবেন৷ শুক্রবার পুরাতন মালদহ ভাবুক অঞ্চলের চিরাকুঠি গ্রামে বসে অস্থায়ী পুলিশ ক্যাম্প৷না,কোনও অপরাধমূলক ঘটনা ঘটেনি  এই গ্রামে৷ সাধারণ মানুষের জন্য বিভিন্ন পরিষেবার সুযোগ দিতেই এই ক্যাম্প৷ যার নাম দেওয়া হয়েছে 'দুয়ারে থানা'!

    আরও পড়ুন Bengali Jawan Dead in Ladakh: বাবার আদর কী বোঝার আগেই সব শেষ, মৃত জওয়ান, বাড়িতে রইল ১১ মাসের সন্তান

    বৃহস্পতিবার চিরাকুঠি গ্রামের নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। শুক্রবার ওই স্কুলেই বসেছিল দুয়ারে থানার ক্যাম্প। দুয়ারে সরকার ক্যাম্পে যেমন সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধে নিতে সেখানে প্রয়োজনীয় নথিপত্র জমা দিয়েছেন গ্রামবাসীরা। অপরদিকে আবার অনেকেরই ভোটার বা আধার কার্ড হারিয়ে গিয়েছে৷ তার জন্য যারা থানায় গিয়ে জেনারেল ডায়ারি করতে পারেননি। তাদের জন্যই থানা এসে হাজির সাধারণ মানুষের দোরগোড়ায়৷ মালদহ থানার পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ সহ পঞ্চায়েতের জনপ্রতিনিধিরাও।

    মালদহ থানার আইসি হীরক বিশ্বাস জানান, "আজ আমরা এখানে পুলিশ সহায়তা কেন্দ্র করেছি। এমন ক্যাম্প আমরা প্রতিটি অঞ্চলেই করব। তা নিয়ে আগেই আমরা গ্রামবাসীদের কাছে খবর পৌঁছে দেব।"

    অন্যদিকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রক্তের ঘাটতি পূরণ করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হয়৷ বৃহস্পতিবার মালদহ জেলা পুলিশের উদ্যোগে মালদহ থানায় অনুষ্ঠিত হয় এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের।এদিনের এই রক্তদান শিবিরে মোট ৮১ জন দাতা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন।এদের মধ্যে ছিলেন থানার পুলিশ কর্মী, অফিসার ও সিভিক ভলেন্টিয়ার৷ রক্তদান শিবিরে স্বেচ্ছায় রক্তদাতাদের জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোলাপ ফুল ও স্মারক দিয়ে সংবর্ধনা জানানো হয়।

    উৎসর্গ প্রকল্পের মাধ্যমে আগামিদিনে জেলা পুলিশ ও প্রশাসনের বিভিন্ন দফতরে আরও রক্তদান শিবিরের আয়োজন করা হবে বলে জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন। এর ফলে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে রক্তের ঘাটতি পূরণ হবে বলে আশা পুলিশ প্রশাসনের৷

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Duare Sarkar, North bengal news, Police Station

    পরবর্তী খবর