Home /News /malda /
Malda News|| পর্যটকদের মন জয় করতে মালদহের আদিনা ফরেস্টের ভেতরেই মিলবে খাবার

Malda News|| পর্যটকদের মন জয় করতে মালদহের আদিনা ফরেস্টের ভেতরেই মিলবে খাবার

title=

New restaurant opened at Malda Adina forest: আদিনা ফরেস্টে শীঘ্রই খুলতে চলেছে রেস্টুরেন্ট। ফরেস্টের মধ্যেই মিলবে বিভিন্ন রকমের খাবার। খাবারের জন্য আর ফরেস্টের বাইরে যেতে হবে না পর্যটকদের। 

  • Share this:

    #মালদহ: আদিনা ফরেস্টে শীঘ্রই খুলতে চলেছে রেস্টুরেন্ট। ফরেস্টের মধ্যেই মিলবে বিভিন্ন রকমের খাবার। খাবারের জন্য আর ফরেস্টের বাইরে যেতে হবে না পর্যটকদের। বন দফতরের মালদহ ডিভিশনের উদ্যোগে এই রেস্টুরেন্ট তৈরি করা হচ্ছে। নতুন রেস্টুরেন্টের ঘর থেকে বসে খাবারের জায়গা ইতিমধ্যে তৈরীর কাজ সম্পন্ন হয়েছে। সমস্ত কিছু ঠিকঠাক থাকলে দুর্গাপূজার আগেই চালু হয়ে যাবে আদিনা ফরেস্টের নতুন এই রেস্টুরেন্ট। পুজোর মুহূর্তে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে মালদহ ডিভিশন বন দফতরের এই উদ্যোগ। ফরেস্টের ভেতরে রেস্টুরেন্ট বা খাবারের জায়গা তৈরি হলে জেলা ও জেলার বাইরে থেকে ঘুরতে আসা পর্যটকদের অনেকটাই সুবিধা হবে। এমনটাই দাবি ফরেস্টে ঘুরতে আসা পর্যটকদের।

    আরও পড়ুন: ঘরে ঘরে জ্বরের প্রকোপ, এই ৬ ধরনের জ্বর থেকে সাবধান করছেন চিকিৎসকরা, কীভাবে বুঝবেন?

    মালদহ জেলার গাজোলে অবস্থিত আদিনা ফরেস্ট। জাতীয় সড়কের ধারেই রয়েছে এই ফরেস্ট তথা মিনি চিড়িয়াখানা। এই ফরেস্টে শতাধিক হরিণ রয়েছে। এছাড়াও দেশি বিদেশি বিভিন্ন প্রজাতির পাখি রয়েছে মিনি চিড়িয়াখানায়। বছরের বিভিন্ন সময়ে নানান দেশ থেকে প্রচুর পরিযায়ী পাখি ভিড় করে এই ফরেস্টে। জেলা ও জেলার বাইরের পর্যটকদের আকর্ষণ করে। আদিনা ফরেস্ট পর্যটকদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে সেখানে আগেই তৈরি করা হয়েছিল একটি শিশু উদ্যান। নিয়মিত সেই শিশু উদ্যানের টানে ও হরিণ দেখতে শিশুদের নিয়ে জেলার বিভিন্ন প্রান্তের সাধারণ মানুষ নিয়মিত হাজির হন আদিনা ফরেস্টে। তবে ফরেস্টের ভেতরে এতদিন খাবারের কোন ব্যবস্থা না থাকায় কিছুটা হলেও সমস্যায় পড়তে হতো, পর্যটকদের। পর্যটকদের সেই সমস্যার সমাধানে এগিয়ে এসেছে বন দফতর। তৈরি হচ্ছে একেবারে সম্পূর্ণ নতুন রেস্টুরেন্ট।

    Malda Adina Forest Malda Adina Forest

    বন দফতরের মালদহ ডিভিশনের সূত্রে জানা গিয়েছে, ফরেস্টের ভেতরেই তৈরি করা হয়েছে এই রেস্টুরেন্ট। চারদিকে গাছে ঘেরা মনোরম পরিবেশের মধ্যে পর্যটকেরা বসে খেতে পারবেন। অবসর সময় কাটানোর ও সুযোগ মিলবে রেস্টুরেন্টের আশেপাশে। ইতিমধ্যে জোর কদমে চলছে রেস্টুরেন্ট তৈরির কাজ শেষ করার। বন দফতরের কর্তারা জানান সমস্ত কিছু ঠিক থাকলে আগামী দুর্গাপুজোর মধ্যেই চালু হয়ে যাবে নতুন এই রেস্টুরেন্ট। রেস্টুরেন্ট চালু হলে পর্যটকরা আরও বেশি করে আসবেন এই ফরেস্টে এমনটাই দাবি বন দফতরের কর্তাদের। হরষিত সিংহ

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর