হোম /খবর /মালদহ /
আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্সে  জোড়া সোনা মালদহের তনুশ্রীর, গর্বিত দেশ

Malda News: আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্সে  জোড়া সোনা মালদহের তনুশ্রীর, গর্বিত দেশ

X
মালদহের [object Object]

প্রথম আন্তর্জাতিক স্তরের মাস্টার্স অ্যাথলেটিক্সে নেমেই দেশকে জোড়া সোনা এনে দিলেন মালদহের গৃহবধূ তনুশ্রী লালা।

  • Share this:

#মালদহ: প্রথম আন্তর্জাতিক স্তরের মাস্টার্স অ্যাথলেটিক্সে নেমেই দেশকে জোড়া সোনা এনে দিলেন মালদহের গৃহবধূ তনুশ্রী লালা। তিনিই উত্তরবঙ্গের একমাত্র প্রতিযোগী হিসাবে মালেশিয়ার কুয়ালালুমপুরে আয়োজিত এই আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পশ্চিমবঙ্গের মোট পাঁচজন অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। তাঁদের মধ্যে মালদহের গৃহবধূ তনুশ্রী লালা তাঁর নিজের ব্যাক্তিগত তিনটি ইভেন্টে মধ্যে একটিতে সোনা ও দুইটিতে রূপো পেয়েছেন। এছাড়াও দলগত একটি ইভেন্টে সোনা জিতেছেন। তাঁর এমন সাফল্য উচ্ছাসিত মালদহের ক্রীড়া মহল।

মালদহ শহরের কৃষ্ণপল্লী বাবুজি কলোনির বাসিন্দা তনুশ্রী লালা জাতীয় স্তরের মাস্টার্স অ্যাথলেটিক্সে একাধিক সোনা-সহ অন্যান্য পদক জিতছে। চলতি বছরের এপ্রিল মাসে চেন্নাইয়ে আয়োজিত ন্যাশনাল মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভালো ফলের সুবাদে আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ পায়। গত ৩ ও ৪ ডিসেম্বর মালেশিয়ার কুয়ালালুমপুরে ইউনিভার্সিটি মালাইয়া স্টেডিয়ামে ইন্টারন্যাশনাল মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার আয়োজন করা হয়। মোট ১৫ টি দেশ অংশগ্রহণ করে।

আরও পড়ুন: বাজারে উপচে পড়ছে ফুলকপি, দাম পাওয়া নিয়ে চিন্তায় কৃষক থেকে ব্যবসায়ী!

সেখানে ব্যাক্তিগত ২ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় সোনা জিতেছেন তনুশ্রী লালা। এছাড়াও ব্যাক্তিগত দেড় কিলোমিটার দৌড় ও ৮০০ মিটার দৌড়ে রূপো পেয়েছেন। দলগত ৪০০ মিটার রিলে রেসে সোনা জয় করেছেন।মালদহ শহরের বাসিন্দা তনুশ্রী লালার স্বামী সুব্রত লালা। তিনি পেশায় বেসরকারি সংস্থার কর্মী। পরিবারের রয়েছে দুই ছেলে। পরিবার ও সংসার সামলে স্ত্রীর এমন সাফল্য তিনি খুশি। এমনকি আগামীতে আরও সাফল্য কামনা করেছেন।

আরও পড়ুন: রাতে দু'বার সঙ্গমে রাজি না হওয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে খুন করল স্বামী!

আগামী বছর সাউথ কোরিয়ায় ওয়াল্ড মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ রয়েছে। সেখানে অংশগ্রহণ করতে চান সোনাজয়ী তনুশ্রী লালা। তার জন্য এখন থেকেই শুরু হয়েছে অনুশীলন। তবে সেখানে অংশগ্রহণ করতে অর্থের প্রয়োজন। এমনকি সরকারি সাহায্যের ছাড়া যাওয়া সম্ভব নয়। তাই তিনি চান তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে অনেকটাই সুবিধা হবে আগামীতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে।

হরষিত সিংহ

Published by:Raima Chakraborty
First published:

Tags: Malda, West bengal