Home /News /malda /
Malda News: গ্রাম থেকে উধাও হয়ে যাচ্ছে গরু-ছাগল! রাতের অন্ধকারে এসব কী ঘটছে!

Malda News: গ্রাম থেকে উধাও হয়ে যাচ্ছে গরু-ছাগল! রাতের অন্ধকারে এসব কী ঘটছে!

title=

Malda News: মালদার এই গ্রাম থেকে উধাও হয়ে যাচ্ছে একের পর এক গরু ছাগল! রাতের অন্ধকারে কীসব ঘটে যাচ্ছে! জানলে আতঙ্কিত হবেন

  • Share this:

    #মালদহ:  গ্রামে বাড়ছে চোর ডাকাতের উপদ্রব। রাতের অন্ধকারে কখনো চুরি হচ্ছে গবাদিপশু আবার কখন বাড়ির বিভিন্ন সামগ্রী। রাত হলেই আতঙ্ক থাকছেন গ্রামের বাসিন্দারা। তারি জেরে গ্রামের রাস্তায় পথবাতির দাবি তুলেছেন গ্রামের বাসিন্দারা। আদিবাসী গ্রামের প্রায় প্রতিটি পরিবার কৃষিকাজের উপর নির্ভরশীল। প্রতিটি বাড়িতেই গবাদিপশু রয়েছে, চাষের কাজে থেকে গাড়ি টানতে গরু প্রয়োজন হয়। মাঝেমধ্যে গ্রামের বাসিন্দাদের গরু চুরি যাওয়াই চরম সমস্যায় পড়তে হয় বাসিন্দাদের। ভারত বাংলাদেশ সীমান্তবর্তী প্রত্যন্ত এই গ্রামে নিয়মিত পুলিশি টহলদারি নেয়।

    মালদহের হবিবপুর ব্লকের ধুমপুর পঞ্চায়েতের কৃষ্ণপুর গ্রাম। ভারত বাংলাদেশ সীমান্ত থেকে প্রায় চার কিলোমিটারের মধ্যে রয়েছে এই আদিবাসী গ্রাম। গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। তবে গ্রামের রাস্তায় মোড়ে নেই কোন পথবাতি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাত হলে অন্ধকারে ডুবে থাকে গোটা গ্রাম। এই সুযোগে চোরাকারবারীরা গ্রাম থেকে গরু চুরি করে বাংলাদেশে পার করে। কাছেই বাংলাদেশ সীমান্ত। সহজেই সেখানে দিয়ে গরু পারাপার করতে পারেন চোরাকারবারিরা। গ্রামের চুরি রুখতে পথবাতি লাগানোর দাবি দীর্ঘদিনের। তবে সমস্যার সমাধান আজ হয়নি।

    আরও পড়ুন:  কালী ঠাকুরকেও ভয় নেই! মন্দিরে ঘটে গেল ভয়াবহ ঘটনা!

    গ্রামবাসীদের দাবি ইলেকট্রিক পথবাতি না লাগালেও সোলার সিস্টেম পথবাতি লাগানোর প্রয়োজন রয়েছে গ্রামে। কৃষ্ণপুর গ্রামের আশেপাশের গ্রামগুলিতে সরকারি উদ্যোগে সোলার সিস্টেম লাইট লাগানো হয়েছে। তবে এই গ্রামে এখনো বসানো হয়নি সোলার সিস্টেম লাইট। গ্রামে লাইট লাগালে রাতে অনেকটাই আলোকিত হবে গোটা গ্রাম। এতে চুরি ছিনতাই অনেকটাই কমবে এমনটাই দাবি গ্রামের বাসিন্দাদের। স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্য গ্রামের আলোর প্রয়োজনিয়তার কথা স্বীকার করেছেন। বিষয়টি পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে জানানো হবে এমনটাই জানিয়েছেন তিনি। এমনকি গ্রামে গবাদি পশু চুরির কথাও স্বীকার করেছেন পঞ্চায়েত সদস্য।

    হরষিত সিংহ

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Malda, Malda News

    পরবর্তী খবর