Home /News /malda /
Malda News: ছেলের অন্নপ্রাশন উপলক্ষ্যে রক্তদান শিবিরের আয়োজন দম্পতির

Malda News: ছেলের অন্নপ্রাশন উপলক্ষ্যে রক্তদান শিবিরের আয়োজন দম্পতির

অন্নপ্রাশনের [object Object]

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

  • Share this:

    #মালদহ: ছেলের শুভ অন্নপ্রাশনের অনুষ্ঠান উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করলেন দম্পতি। মালদহ শহরের দক্ষিণ কৃষ্ণপ্লীর বাসিন্দা ওই দম্পতি রবিবার মালদহ মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের এই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করে। ছেলের অন্নপ্রাশনে উপস্থিত আত্মীয় পরিজনের এদিন স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসেন। মালদা শহরের দম্পতির এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন মালদহের রক্তদান আন্দোলনের সঙ্গেযুক্ত স্বেচ্ছাসেবী কর্মীরা। দম্পতির এমন উদ্যোগে সকলে এগিয়ে আসায় খুশি তাঁরা। এ রক্তদান শিবিরের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দেওয়া হয়।

    আরও পড়ুন West Bardhaman News : মাত্র ৭৮ দিনে ১০০ টি নতুন ইঞ্জিন তৈরি, চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার নতুন রেকর্ড

    মালদহ শহরের দক্ষিণ কৃষ্ণপল্লীর বাসিন্দা নবকুমার চৌধুরী পেশায় একজন প্রাথমিক স্কুল শিক্ষক। তাঁর স্ত্রী রিয়া চৌধুরী।তাঁদের ছোট্ট সন্তান ঋদ্ধিমান। রবিবার ঋদ্ধিমানের শুভ অন্নপ্রাশনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছেলের শুভ অন্নপ্রাশনের অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে এমন অভিনব উদ্যোগ গ্রহণ করেন নবকুমার চৌধুরী। তিনি নিজেও একজন রক্তদান আন্দোলন কর্মী। তাঁর নিজের ইচ্ছে রয়েছে মালদহ একটি ব্লাড ব্যাঙ্কতৈরি করার। তবে তার জন্য প্রয়োজন বহু অর্থ। ব্লাড ব্যাঙ্কতৈরি করতে আপাতত না পারলেও নিজের ছেলের অন্নপ্রাশনের অনুষ্ঠানে রক্তদান শিবিরের আয়োজন করলেন তিনি।

    আরও পড়ুন Hooghly News: বেকাররা এই চায়ের দোকানে কাজ করলেই নাকি পেয়ে যান ভাল চাকরি

    মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ঋদ্ধিমানের বাবা-মা সহ অন্নপ্রাশনের অনুষ্ঠানে আসা আত্মীয় পরিজনদের মধ্যে বেশ কয়েকজন রক্তদানে এগিয়ে আসেন। এদিন মোট ১০ জন রক্ত দান করেন এই শিবিরে।মাঝেমধ্যে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ব্লাড ব্যাংকের রক্তের ঘাটতি দেখা দেয়। রক্তদান নিয়ে সাধারণ মানুষকে আরো সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে। এদিনের অন্নপ্রাশন অনুষ্ঠানে শুধুমাত্র রক্ত দান নয়, রক্তদান সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেও এই বিশেষ অনুষ্ঠান। পাশাপাশি মরণোত্তর দেহদাননিয়েও সচেতনতার বার্তা দেওয়া হয় এদিনের এই শিবির থেকে। বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাধারণ মানুষ রক্তদানে এগিয়ে আসলে বহু মুহূর্ত রোগীর প্রাণ বাঁচানো সম্ভব।

    Harashit Singha

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Malda, North bengal news

    পরবর্তী খবর