Home /News /malda /
Malda: ১৫ জন মহিলা ও পুরুষ স্বেচ্ছায় চুল দান করলেন ক্যান্সার রোগীদের জন্য

Malda: ১৫ জন মহিলা ও পুরুষ স্বেচ্ছায় চুল দান করলেন ক্যান্সার রোগীদের জন্য

title=

মালদহে এই প্রথম চুলদান শিবিরের আয়োজন। স্বেচ্ছায় শিবিরের চুলদানে এগিয়ে আসলেন অনেকেই। মূলত ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াতে নিজেদের চুল দান করলেন একদল মহিলা ও পুরুষ।

  • Share this:

    মালদহ: মালদহে এই প্রথম চুলদান শিবিরের আয়োজন। স্বেচ্ছায় শিবিরের চুলদানে এগিয়ে আসলেন অনেকেই। মূলত ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াতে নিজেদের চুল দান করলেন একদল মহিলা ও পুরুষ। রবিবার মালদহ আইএমএফ ভবনে একটি শিবিরের মাধ্যমে চুল দান করলেন ১৫ জন যুবক-যুবতী। মালদহের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এই হেয়ার ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়। মালদা ছাড়াও মুর্শিদাবাদ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর জেলার বেশকিছু যুবক-যুবতীরা নিজেদের চুল দান করেন। সারাদিন ধরে এই কর্মসূচী চলে আইএমএ ভবনে। ক্যানসার আক্রান্ত রোগীদের চুল নষ্ট হয়ে যায়।

    তাই তাদের পাশে দাঁড়াতে চুল দান শিবিরের আয়োজন করে স্বেচ্ছাসেবী কর্মীরা। এদিনের এই অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা ছাড়াও বিশিষ্টজনেরা উপস্থিত হয়েছিলেন। এদিন চুল দানকারীদের মধ্যে মুর্শিদাবাদ , উত্তর দিনাজপুরে দুইজন পুরুষ ছাড়াও বাকি ১৩ জন মহিলা ছিলেন। চুল দাতাদের বক্তব্য, ক্যান্সারে আক্রান্ত রোগীদের অধিকাংশ ক্ষেত্রে কেমোথেরাপির জন্য চুল নষ্ট হয়ে যায় ।

    আরও পড়ুনঃ সংস্কারের অভাবে পুকুরে পরিণত ভারত বাংলাদেশ সীমান্তবর্তী রাস্তা!

    সেক্ষেত্রে এই চুল দানের মাধ্যমে তাদের মাথায় নতুন করে কেশ সজ্জা ব্যবস্থা করা হয়। এদিনে স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে প্রায় ১৫ জন স্বেচ্ছায় নিজেদের চুল ক্যান্সার রোগীদের জন্য এই কর্মসূচির মাধ্যমে দান করেছেন। স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য স্নেহা জয়সোয়াল বলেন, দীর্ঘদিন ধরেই তারা এই ধরনের কর্মসূচি চালিয়ে আসছে।

    আরও পড়ুনঃ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড মাতৃমা বিভাগ ও ট্রমা কেয়ার ইউনিট ঘুরে দেখলেন নয়া জেলাশাসক

    মালদহে এই প্রথম তাদের হেয়ার ডোনেশন ক্যাম্প অনুষ্ঠিত হলো। যেখানে ১৫ জন ছেলেমেয়ে চুল দান করেছেন । আগামীতে আরও বিভিন্ন জেলায় এই ধরনের কর্মসূচি গ্রহণ করার পরিকল্পনা রয়েছে তাদের।

    Harashit Singha
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর