Home /News /malda /
Malda News|| দীর্ঘদিন ধরে অকেজো স্কুলের পানীয় জলের ব্যবস্থা, ক্লাস বয়কটের ডাক পড়ুয়াদের

Malda News|| দীর্ঘদিন ধরে অকেজো স্কুলের পানীয় জলের ব্যবস্থা, ক্লাস বয়কটের ডাক পড়ুয়াদের

title=

দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে পানীয় জলের জলাধার। স্কুলের নলকূপ পর্যন্ত অকেজো। গরমের ছুটির পর স্কুল খুলতেই সমস্যার সম্মুখীন পড়ুয়ারা। স্কুল কর্তৃপক্ষকে বারবার জানিও সমস্যার সমাধান হয়নি। বিক্ষোভ পড়ুয়াদের।

  • Share this:

    #মালদহ: দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে পানীয় জলের জলাধার। স্কুলের নলকূপ পর্যন্ত অকেজো। গরমের ছুটির পর স্কুল খুলতেই সমস্যার সম্মুখীন পড়ুয়ারা। স্কুল কর্তৃপক্ষকে বারবার জানিও সমস্যার সমাধান হয়নি। তীব্র গরমের প্রচণ্ড পানীয় জল কষ্টে স্কুলের খুদে পড়ুয়ারা। অপরদিকে ভূগর্ভস্থ জল তোলার সাবমার্সাল বিকল হয়ে পড়ায় শৌচাগার পর্যন্ত জল পৌঁছাচ্ছে না। স্কুলের জলের পরিষেবা দ্রুত মেরামতি করতে বিক্ষোভ পড়ুয়াদের। ঘটনা কে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ালো মালদহের মোথাবাড়ি থানার নয়াবাজার হাইস্কুলে।

    লকডাউনে দীর্ঘ দিন বন্ধ ছিল স্কুলের পঠন পাঠন। স্কুল খোলার পর রাজ্য সরকারের তরফ থেকে গরমের ছুটি ঘোষণা করা হয়। ছুটি শেষ করে কয়েকদিন আগেই স্কুল খুলেছে। শুরু হয়েছে পঠন-পাঠন। স্কুল খুলতেই পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। প্রচন্ড গরমে পানীয় জলের ব্যবস্থা না থাকাই চরম সমস্যার সম্মুখীন হয়েছে। এই নিয়ে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। ক্লাস বয়কটের ডাক দিয়েছে। স্কুল কর্তৃপক্ষের অভিযোগ, পড়ুয়ারা শৌচাগারের তালা ভাঙচুর করেছে।

    আরও পড়ুন: নিউটাউনের মহিলা পরিচালিত দুর্গাপুজো, 'বঙ্গ জননী' থিমে এ বার মাতবে শহর

    টিউবওয়েল ও সাব মার্সাল মেরামতির জন্য মিস্ত্রি ডাকা হয়েছে। যত দ্রুত সম্ভব পানীয় জলের ব্যবস্থা চালুক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্কুলে মোট তিনটি টিউবওযল রয়েছে। দীর্ঘদিন ধরে সেগুলো অকেজো হয়ে পড়ে রয়েছে। স্কুলে সাব- মার্সাল তৈরির পর থেকে টিউবয়েল গুলি ব্যবহার হচ্ছে না। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুদ্দিন আহম্মেদ বলেন, স্কুলের সাবমার্সাল বিকাল হয়ে যাওয়ার বিষয়টি আমার জানা ছিল না। তবে টিউবয়েল গুলি দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। বিষয়টি জানার পরেই তড়িঘড়ি মেরামতির উদ্যোগ নেওয়া হয়েছে। মিস্ত্রিকে খবর দেওয়া হয়েছে, স্কুলের পক্ষ থেকে। আগামী দুই-একদিনের মধ্যেই স্কুলের জলের সমস্যা সমাধান হবে।

    হরষিত সিংহ 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর