Home /News /malda /
Malda News: বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে স্কুলগুলিতে কর্মশালার আয়োজন মালদা পুলিশের

Malda News: বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে স্কুলগুলিতে কর্মশালার আয়োজন মালদা পুলিশের

বাল্য বিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা নিয়ে সচেতন করতে কর্মশালা 

বাল্য বিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা নিয়ে সচেতন করতে কর্মশালা 

Malda News: বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা নিয়ে স্কুল পড়ুয়াদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে একটি কর্মশালার আয়োজন করল হবিবপুর থানার পুলিশ। মঙ্গলবার হবিবপুরের ডাল্লা চন্দ্রমোহন হাইস্কুলে এই কর্মশালার আয়োজন করা হয়।

  • Share this:

    মালদহ: বিভিন্ন মাধ্যমে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেওয়ার পরেও মালদহ জেলা জুড়ে এখনও অব্যাহত বাল্যবিবাহ। বয়সের আগেই মেয়েদের বিয়ে দিয়ে দিচ্ছেন পরিবারের লোকেরা। জেলার গ্রামীণ এলাকা গুলিতে এমন ঘটনা প্রায় ঘটেছে। বাল্যবিবাহ রোধ করতে এবার সচেতনতা শিবির করার উদ্যোগ নিল মালদহ জেলা পুলিশ। মালদা জেলা পুলিশের উদ্যোগে প্রতিটি থানা এলাকার বিভিন্ন স্কুলে এই সচেতনতামূলক শিবির গুলি আয়োজন করা হচ্ছে। মঙ্গলবার মালদহের হবিবপুর থানার উদ্যোগে ডাল্লা চন্দ্রমোহন হাইস্কুলে বাল্যবিবাহ নিয়ে এক সচেতনতা কর্মসূচির আয়োজন করা হয়। বাল্যবিবাহ ছাড়াও দিনের পর দিন বেড়ে চলা সাইবার ক্রাইম বিষয়েও একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয়।

    আধুনিক ডিজিটাল যুগে মোবাইল ফোনের মাধ্যমে সাইবার প্রতারণা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। যুবসমাজ এই সাইবার ক্রাইমের কবলে পড়ে সমস্যায় পড়ছেন। তাই এদিন মালদহ জেলা পুলিশের সাইবার ক্রাইম থানার উদ্যোগেও স্কুল পড়ুয়াদের নিয়ে একটি সচেতনতামূলক শিবিরের আয়োজন করা হয়। বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম নিয়ে আয়োজিত সচেতনতা শিবিরে উপস্থিত ছিলেন হবিবপুর থানার আইসি সুবীর কর্মকার, মালদহ সাইবার ক্রাইম থানার আধিকারিক এসআই অজয় সিং সহ অন্যান্য পুলিশের কর্তা আধিকারিকেরা। স্কুলের পড়ুয়া ও শিক্ষক শিক্ষিকাদের নিয়ে এদিনের কর্মশালার আয়োজন করা হয়।

    আরও পড়ুন: বেস্ট মেনটেনেন্স সহ দশটি পুরস্কার মালদহ রেল ডিভিশনের ঝুলিতে আরও পড়ুন:আবাস যোজনায় কাটমানি! ঘর পেলেন না অনেকেই, ক্ষোভে বিডিও-র দ্বারস্থ গ্রামবাসীরা

    কর্মশালা শেষে পুলিশ আধিকারকেরা পড়ুয়াদের সাথে মিড ডে মিলের খাবার খান। খাবারের গুণগত মান ঠিক রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই পুলিশকর্তারা, পড়ুয়াদের সাথে লাইনে দাঁড়িয়ে খাবার নেন মিড ডে মিলের। সকলের সাথে মিলে বসে ডাল ভাত ও সবজি খেয়ে দেখেন। হবিবপুর থানার আইসি সুবীর কর্মকার বলেন, বাল্য বিবাহ ও সাইবার ক্রাইম প্রতারণা বিষয়ে সচেতন করতে পড়ুয়ারদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়েছিল। কর্মশালার পাশাপাশি এদিন মিড ডে মিলের খাবারের রান্নার মান খতিয়ে দেখতে আমরা পড়ুয়াদের সাথে বসে খাবার খাই। আগামীতে এই ধরনের সচেতনতামূলক শিবির আরো করার পরিকল্পনা রয়েছে আমাদের। হবিবপুর থানার অন্তর্গত বিভিন্ন স্কুল ও জনবহুল এলাকায় এ ধরনের কর্মশালার আয়োজন করা হবে।

    হরষিত সিংহ 
    Published by:Ankita Tripathi
    First published:

    Tags: Child Marriage, Cyber Crime, Malda News

    পরবর্তী খবর