নয়া রূপে সাজছে মালদহ টাউন স্টেশন, বসছে নতুন এক্সকালেটর ও লিফট

নতুন বছরে নয়া রূপে সাজছে মালদহ টাউন স্টেশন। বসছে নতুন এক্সকালেটর ও লিফট।

Akash Misra | News18 Bangla
Updated:Dec 29, 2017 02:51 PM IST
নয়া রূপে সাজছে মালদহ টাউন স্টেশন, বসছে নতুন এক্সকালেটর ও লিফট
File
Akash Misra | News18 Bangla
Updated:Dec 29, 2017 02:51 PM IST

#মালদা: নতুন বছরে নয়া রূপে সাজছে মালদহ টাউন স্টেশন। বসছে নতুন এক্সকালেটর ও লিফট। বসানো হচ্ছে ৫৫ টি অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরাও। যার জন্য খরচ হচ্ছে কয়েক কোটি টাকা। জোর দেওয়া হচ্ছে যাত্রী স্বাচ্ছন্দের উপরও।

আঁটসাট করা হচ্ছে মালদহ স্টেশনের নিরাপত্তা। বিশেষ জোর দেওয়া হচ্ছে যাত্রী স্বাচ্ছন্দেও। পূর্ব রেলের ডিভিশনাল হেড কোয়ার্টার মালদহ। শুধু ভৌগলিক কারণেই নয়, এই স্টেশনটি রেলের কাছে খুবই লাভজন। পার্শ্ববর্তী বিহার-ঝাড়খন্ড ও এমনকী বাংলাদেশের যাত্রীরাও মালদহ টাউন স্টেশন দিয়ে যাতায়াত করেন।

- প্রতিদিন গড়ে ৩৩ জোড়া এক্সপ্রেস, মেল ও প্যাসেঞ্জার ট্রেন যাতায়াত করে

- ১৫টি দূরপাল্লার ট্রেন এই স্টেশন দিয়ে যাতায়াত করে

গনিখান চৌধুরী রেলমন্ত্রী থাকাকালীন এই স্টেশনে সিসিটিভি বসান হয়। পুরনো সেই ক্যামেরাগুলি সবই খারাপ হয়েছে। নিরাপত্তা শুনিশ্চিত করতে মালদহ টাউন স্টেশনে নতুন ৫৫টি সিসিটিভি বসান হচ্ছে। স্টেশনে দুটি চলমান সিড়ি ও লিফটও বসাচ্ছে রেল।

Loading...

স্টেশনের সিসিটিভিগুলি কাজ না করায় সমস্যায় পড়তে হত রেল পুলিশ ও আরপিএফকে। অত্যাধুনিক সিসিটিভি গুলি চালু হলে অপরাধ দমনের কাজ অনেকটাই সহজ হবে বলে দাবি পুিলশের।

মালদা টাউন স্টেশনের নিরাপত্তা ও যাত্রী স্বাচ্ছন্দ বাড়ানোর উদ্যোগে খুশী রেল যাত্রীরা।

একদিকে যাত্রী স্বাচ্ছন্দ্য অন্যদিকে নিরাপত্তা আঁটসাট করা। মালদহ টাউন স্টেশনকে আধুনিক করার জন্য আরও একগুচ্ছ পরিকল্পনার নিয়েছে রেল।

First published: 02:51:23 PM Dec 29, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर