Home /News /local-18 /
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় স্বয়ং যমরাজ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় স্বয়ং যমরাজ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় স্বয়ং যমরাজ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় স্বয়ং যমরাজ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় স্বয়ং যমরাজ

  • Share this:

    #এগরা: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন স্বয়ং যমরাজ। কাঁধে যমদন্ড, হাতে মাস্ক ও স্যানিটাইজারের বোতল। রাস্তায় বেরোনো পথচারী, সাইকেল আরোহী ও বাইক আরোহী মাস্কহীন মানুষের দিকে তেড়ে যাচ্ছেন যমরাজ। মাস্ক না পরে বেরানো ব্যক্তিদের পরিয়ে দিচ্ছে মাস্ক। কোথাও আবার সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে না দেখেই ছুটে যাচ্ছে যমরাজ। এই যমরাজ যমালয় থেকে আসেনি। শহরের এক ব্যক্তি যমরাজ সেজে সেজে মানুষকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতার বার্তা দিচ্ছেন।

    পৌরাণিক নিয়মে মৃত্যুর পর যমরাজ তার দরবারে নিয়ে যান মৃত ব্যক্তিকে, যদি কোনো ব্যক্তি করোনা ভাইরাসকে অবহেলা করেন সেই ব্যক্তিকে খুব তাড়াতাড়ি যমরাজ নিয়ে যাবেন। এমনই দৃষ্টিভঙ্গিতে মানুষকে সচেতন করার লক্ষ্যে যমরাজ সেজে এগরা শহরের রাস্তাঘাট বাজারে ঘুরে বেড়াচ্ছেন শিল্পী ঈশ্বর গিরি। সচেতন করার সঙ্গে সঙ্গে  পাঁচশোর বেশি মানুষকে মাস্ক পরিয়ে দেন তিনি। গান গেয়ে করোনা সচেতনতা প্রচার করল ঈশ্বর গিরি।

    পূর্ব মেদিনীপুর জেলার এগরা শহরের বাসিন্দা ঈশ্বর গিরি যমরাজ সেজে মানুষকে মাস্ক ব্যবহার করার উপকারিতা বোঝাচ্ছেন। শহরের রাস্তাঘাট বাজারগুলিতে  মাস্ক না পরা ও নির্দিষ্ট দূরত্ব বজায় না রাখা ব্যাক্তিদের কাছে দৌড়ে যাচ্ছেন মৃত্যুভয় দেখাতে স্বয়ং যমরাজ। এগরা শহরের কলেজ মোড় থেকে শুরু করে ত্রিকোণ পার্ক, মাছের বাজার, মিলনী, সবজি বাজার, দিঘা মোড় সহ নানান জায়গায় যমরাজ সেজে এই অভিনব প্রচার করলেন ঈশ্বর গিরি। মানুষকে দিলেন করোনা ভাইরাসের সচেতনতার বার্তা।

    ঈশ্বর গিরি জানান “রাস্তাঘাটে হাটে বাজারে এখনও অনেক মানুষ মাস্ক না পরেই ঘুরে বেড়াচ্ছে, এই সব মানুষকে করোনা ভাইরাস সচেতনতা বার্তা ও  সংক্রমণ যাতে বেড়ে না যায় তাই আমি যমরাজ সেজে মানুষকে  মাস্ক পরার পাশাপাশি করোনা সচেতনতায় বার্তা দিলাম। হয় মাস্ক পরো তা নাহলে যমরাজের সঙ্গে চলো। এখনো সময় আছে সচেতন হও, সারাবিশ্বে করোনা তাণ্ডব চালাচ্ছে, যমপুর ভরে গেছে। আর যাতে কেউ না যায় তার জন্য সচেতন করতে আমি পথে নেমেছি।\" করোনা আবহের মাঝে সচেতনতার এই অভিনব প্রচারের  প্রশংসা করেছেন এগরা শহরের মানুষ।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: COVID-19, Egra, Mask

    পরবর্তী খবর