Home /News /local-18 /
West Medinipur Weather: দুয়ারে পশ্চিমী ঝঞ্ঝা, দুঃশ্চিন্তায় চাষিরা! ভিজতে চলেছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গ।

West Medinipur Weather: দুয়ারে পশ্চিমী ঝঞ্ঝা, দুঃশ্চিন্তায় চাষিরা! ভিজতে চলেছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গ।

আবারও পশ্চিমী ঝঞ্জা পূর্বাভাস, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গে

আবারও পশ্চিমী ঝঞ্জা পূর্বাভাস, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গে

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দোপাধ্যায় বলেন, আগামী কয়েক দিনে ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়বে।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর- ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকুটি! দুশ্চিন্তার কালো মেঘ কৃষকদের কপালে! আগামী সপ্তাহের শুরুতেই ফের বৃষ্টির আশঙ্কা বাংলার জেলায় জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং আর দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে (West Medinipur Weather)। শুক্রবার সন্ধ্যায় আলিপুর আবহাওয়া দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকে শুক্রবার (১৪ জানুয়ারি) পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে, দার্জিলিংয়ের উঁচু এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে এলেই তুষারপাতের সম্ভাবনা বাড়বে।

    আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দোপাধ্যায় বলেন, "আগামী কয়েক দিনে ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়বে। তারপরেও কয়েকদিন তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বললেই চলে। পশ্চিমী ঝঞ্ঝায় উত্তুরে হাওয়া বাধা পাওয়াতেই এই পরিস্থিতি। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই, গত মঙ্গলবার (৪ জানুয়ারি) থেকে আজ শুক্রবার (৭ জানুয়ারি) অবধি মেদিনীপুর, খড়গপুর, ঝাড়গ্রামেও তাপমাত্রা বেড়েছে ক্রমান্বয়ে"।(West Medinipur Weather)

    বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, গত চারদিন মেদিনীপুর শহর ও সংলগ্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে- ৮.৬৭, ৯.৬, ১০.৪ এবং ১২.১ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী মঙ্গলবার (১১ জানুয়ারি) দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা। থাকবে মেঘলা আকাশ! বুধ এবং শুক্রবার অবধি হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভবনা(West Medinipur Weather)। তবে, শুক্রবার সকাল থেকে বৃষ্টি কমে আসার সম্ভবনা রয়েছে। ইতিমধ্যে, কুয়াশার সর্তকতাও জারি করা হয়েছে। সব মিলিয়ে, ফের একবার, পশ্চিমবঙ্গের আলু চাষিদের মাথায় হাত!

    Partha Mukherjee

    First published:

    Tags: Jhargram, Rainfall, South Bengal, West Medinipur

    পরবর্তী খবর