Home /News /local-18 /
West Medinipur News: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে মেদিনীপুর শহর জুড়ে বিশেষ টিকাকরণ কর্মসূচি।

West Medinipur News: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে মেদিনীপুর শহর জুড়ে বিশেষ টিকাকরণ কর্মসূচি।

শহরে বিশেষ টিকাকরন কর্মসুচি

শহরে বিশেষ টিকাকরন কর্মসুচি

জেলা প্রশাসনের তরফে আশা কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, যাঁদের দ্বিতীয় ডোজ নেওয়ার সময় হয়ে গিয়েছে, বা সময় অতিক্রম হয়েছে, তাদের চিহ্নিত করে বাড়ি বাড়ি গিয়ে দ্বিতীয় ডোজ দেওয়া সম্পন্ন করতে।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর- রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশে ইতিমধ্যেই রাজ্য জুড়ে শুরু হয়েছে কোভিড ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়ার প্রক্রিয়া। কিন্তু বিভিন্ন জেলায় এখনও বহু মানুষের দ্বিতীয় ডোজ বাকি রয়েছে। তাই রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জেলা গুলিকে দ্রুততার সঙ্গে কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। সেইমতো জেলা প্রশাসনের তরফে আশা কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, যাঁদের দ্বিতীয় ডোজ নেওয়ার সময় হয়ে গিয়েছে, বা সময় অতিক্রম হয়েছে, তাদের চিহ্নিত করে বাড়ি বাড়ি গিয়ে দ্বিতীয় ডোজ দেওয়া সম্পন্ন করতে (West Medinipur News)। সম্প্রতি পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডাঃ রেশমি কোমল জানিয়েছেন, "ব্লক গুলিকে নির্দেশ দেওয়া হয়েছে আশা কর্মীদের মাধ্যমে করোনার দ্বিতীয় ডোজ কমপ্লিট করতে"।

    সেই লক্ষ্যে শুক্রবার ২১ শে জানুয়ারি থেকে ৩১ শে জানুয়ারি  পর্যন্ত ১০ দিন মেদিনীপুর পৌরসভার অন্তর্গত ২৫ টি ওয়ার্ডে কোভিড ভ্যাকসিনেশন ক্যাম্প শুরু হয়েছে। যেখানে কোভিডের দ্বিতীয় ডোজ দেওয়া চলছে বলে জানিয়েছেন মেদিনীপুর পুরসভার পৌর প্রশাসক সৌমেন খান। শুক্রবার থেকে এই বিশেষ টিকাকরন কর্মসূচি শুরু হয়েছে (West Medinipur News)।

    আসুন দেখে নেওয়া যাক কোনদিন কোথায় হচ্ছে এই বিশেষ টিকাকরন শিবির।

    ২১.০১.২২ - সরস্বতী বিদ্যামন্দির, হবিবপুর এবং এস.এম.আই হাই মাদ্রাসা, মিয়া বাজার। ২২.০১.২২ - শংকরী বিদ্যানিকেতন, কুইকোটা এবং বিবেকানন্দ হাইস্কুল, নজরগঞ্জ। ২৪.০১.২২ - শ্রী নারায়ন বিদ্যাভবন গার্লস, কর্নেলগোলা এবং টাউন স্কুল গার্লস, নতুন বাজার। ২৫.০১.২২ - অলিগঞ্জ আর.আর বিদ্যালয় গার্লস, অলিগঞ্জ এবং স্মৃতিকোনা প্রাইমারী স্কুল, অরবিন্দ নগর। ২৭.০১.২২ - এস.এস মোহনানন্দ বিদ্যালয়, কেরানীটোলা এবং পাহাড়ীপুর গার্লস হাইস্কুল, পাহাড়ীপুর। ২৮.০১.২২ - সিদ্ধেশ্বরী প্রাইমারী স্কুল, পাটনা বাজার এবং রাঙামাটি কিরণময়ী হাইস্কুল, রাঙামাটি। ২৯.০১.২২ - মেদিনীপুর টাউন স্কুল বয়েজ, বল্লভপুর এবং বি.টি কলেজ, রবীন্দ্রনগর। ৩১.০১.২২ - সবুজ সংগ্রামী কমিউনিটি সেন্টার, বিধাননগর।

    এছাড়াও মেদিনীপুর পৌর এলাকার কুইকোটা আরবান প্রাইমারী হেলথ সেন্টার, শরৎপল্লী আরবান প্রাইমারী হেলথ সেন্টার, বেড়বল্লভপুর আরবান প্রাইমারী হেলথ সেন্টার, কেরানীটোলা আরবান সেন্টার এবং মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালেও কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া চলছে বলে জানানো হয়েছে পৌরসভা সূত্রে। (West Medinipur News)

    Partha Mukherjee
    First published:

    Tags: Corona vaccination, West Medinipur

    পরবর্তী খবর