Home /News /local-18 /
West Medinipur News: ধর্মীয় অনুষ্ঠানে প্রসাদ খেয়ে অসুস্থ শতাধিক, পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য দফতরের দল

West Medinipur News: ধর্মীয় অনুষ্ঠানে প্রসাদ খেয়ে অসুস্থ শতাধিক, পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য দফতরের দল

অসুস্থরা

অসুস্থরা ভর্তি হাসপাতালে।

ঠাকুরের প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় শতাধিক। স্বাস্থ্য আধিকারিকদের প্রাথমিক অনুমান, খাদ্যে বিষক্রিয়া থেকে এই ঘটনা ঘটতে পারে

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: গোয়ালতোড়ের কিয়ামাচাতে কীর্তন অনুষ্ঠানে প্রসাদ খেয়ে অসুস্থ শতাধিক। অসুস্থদের চিকিৎসা করতে ঘটনাস্থলে ব্লক প্রশাসন সহ স্বাস্থ্য কর্মীদের পাঠানো হয় প্রশাসনের তরফে। সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড় থানার কিয়ামাচাতে কীর্তন অনুষ্ঠানে প্রসাদ খাওয়ানো হয়। সেই প্রসাদ খাওয়ার পর অসুস্থতা অনুভব করেন শতাধিক মানুষ। অসুস্থদের অনেককে কেওয়াকোল প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে বেশ কয়েকজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে তাদের শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে এবং কয়েকজনকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

    মঙ্গলবার দুপুর পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে এবং মেদিনীপুর মেডিক্যালে স্থানান্তরিত বেশ কয়েকজনের অবস্থা স্থিতিশীল রয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেন গড়বেতা ২ নং ব্লকের বিডিও সহ ব্লক প্রশাসনের কর্মকর্তারা এবং ব্লক স্বাস্থ্য দফতরের কর্মীরা। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। স্থানীয় সূত্রে আরো জানা যায়, সপ্তাহখানেক আগে গ্রামবাসীদের উদ্যোগেই গোয়ালতোড়ের কিয়ামাচা গ্রামে চলছিল কীর্তন অনুষ্ঠান। সোমবার ছিল সেই কীর্তন অনুষ্ঠানের শেষদিন, আর শেষদিনে উদ্যোক্তাদের পক্ষ থেকে গ্রামবাসীদের জন্য আয়োজন করা হয়েছিল অন্নকূটের। সেই অন্নকূট খাওয়ার কিছুক্ষণের মধ্যেই একে একে অসুস্থ হয়ে পড়েন মানুষ। ছোট থেকে বয়স্ক বৃদ্ধ বৃদ্ধারাও অসুস্থ হয়ে পড়েন প্রসাদ খেয়ে। তবে ঠিক কি কারণে এভাবে অসুস্থ হয়ে পড়েছেন মানুষ, তা নিশ্চিত করে এখনি বলতে পারছেন না স্বাস্থ্য কর্তারা। স্বাস্থ্য আধিকারিকদের প্রাথমিক অনুমান, খাদ্যে বিষক্রিয়া থেকে এই ঘটনা ঘটতে পারে।

    Partha Mukherjee

    First published:

    Tags: West Medinipur

    পরবর্তী খবর