Home /News /local-18 /
West Medinipur News: জঙ্গলমহলের বেশ কিছু মহিলার হাতে তুলে দেওয়া হল লক্ষ্মী ভান্ডারের শংসাপত্র

West Medinipur News: জঙ্গলমহলের বেশ কিছু মহিলার হাতে তুলে দেওয়া হল লক্ষ্মী ভান্ডারের শংসাপত্র

পশ্চিম

পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ

কোলকাতায় ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অন্তর্ভুক্ত মহিলাদের রাজ্য জুড়ে শংসাপত্র প্রদান করা হয় এবং সেই অনুষ্ঠানের অনুরূপ অনুষ্ঠান আয়োজিত হল মেদিনীপুরে

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা পত্র সহ রাজ্য সরকারের অন্যতম প্রকল্প লক্ষ্মী ভান্ডারের ৫০০ টাকার শংসাপত্র বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে তুলে দেওয়া হল জঙ্গলমহলের বেশ কিছু মহিলার হাতে। পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ হলে এই অনুষ্ঠানকে ঘিরে ছিল উৎসাহ-উদ্দীপনা। প্রসঙ্গক্রমে বলা যায়, মুখ্যমন্ত্রীর কল্পনা প্রসূত "লক্ষ্মীর ভান্ডার" প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা দেওয়ার ঘোষণা করেন। বিধানসভা নির্বাচনের আগে বিভিন্ন সভামঞ্চ থেকে তিনি ঘোষণা করেছিলেন, যে তৃতীয়বার ক্ষমতায় ফিরলে তিনি জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুর সহ রাজ্যের সমস্ত জেলার মহিলাদের হাত খরচের জন্য ৫০০ টাকা দেবেন ব্যাংক অ্যাকাউন্ট মারফত। সেই ঘোষণাকে বাস্তবায়িত করার জন্য ক্ষমতায় আসার পরেই তিনি এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প চালু করেন। যাতে উপকৃত হয়েছে রাজ্যের কয়েক লক্ষ মহিলা।

    এইদিন সেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের শংসাপত্র তুলে দেওয়া হয় জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুর জেলার বেশকিছু মহিলার হাতে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার জেলাশাসক ডাঃ রেশমী কোমল, অতিরিক্ত জেলাশাসক কেম্পা হুন্নাইয়া, জেলার পুলিশ সুপার দিনেশ কুমার সহ বিভিন্ন আধিকারিক ও পৌরসভার কাউন্সিলররা। অনুষ্ঠানে উপস্থিত সকলেই জঙ্গলমহলের মহিলাদের হাতে শংসাপত্র তুলে দেন এই মঞ্চ থেকে। উল্লেখ্য, এদিন কোলকাতায় ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অন্তর্ভুক্ত মহিলাদের রাজ্য জুড়ে শংসাপত্র প্রদান করা হয় এবং সেই অনুষ্ঠানের অনুরূপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় রাজ্যের বিভিন্ন জেলায় জেলায়।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Lakshmir bhandar, West Medinipur

    পরবর্তী খবর