Home /News /local-18 /
West Medinipur Covid Update: বাণী বন্দনায় কোভিড সংক্রমণ! দিশাহারা মৃৎ শিল্পীরা, অনাড়ম্বর ভাবেই হতে চলেছে সরস্বতী আরাধনা।

West Medinipur Covid Update: বাণী বন্দনায় কোভিড সংক্রমণ! দিশাহারা মৃৎ শিল্পীরা, অনাড়ম্বর ভাবেই হতে চলেছে সরস্বতী আরাধনা।

চলছে প্রতিমা তৈরি।

চলছে প্রতিমা তৈরি।

অন্যদিকে স্কুল গুলিতেও মন খারাপের পরিবেশ। কারণ পুজো তো করতেই হবে, কিন্তু অনাড়ম্বর ভাবেই, ছাত্রছাত্রীদের উদ্দীপনা ছাড়াই।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর- এবার বাণী বন্দনায় করোনা কাঁটা। স্কুল বন্ধের ফলে জীবন জীবিকা নিয়ে সংশয়ে শহরের মৃৎশিল্পীরা। কারণ করোনা সংক্রমণ কমার সময় একে একে খুলে যায় স্কুল কলেজ। কিন্তু কয়েকদিন পর করোনার তৃতীয় ঢেউয়ে ফের সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায় রাজ্য সহ জেলা গুলিতে (West Medinipur Covid Update)। এরপর ফের স্কুল বন্ধের নোটিশ জারি করে নবান্ন।

    এই স্কুল বন্ধের ফলে অন্যান্য ব্যবসার পাশাপাশি ক্ষতির মুখে পড়েছেন জেলার মৃৎশিল্পীরা। সরস্বতী পূজায় প্রতিমা, মন্ডপসজ্জা করা হয়, পাশাপাশি থিমের ঠাকুর তৈরি করে বিভিন্ন পুজো কমিটি, ক্লাব সমেত বিভিন্ন প্রতিষ্ঠান, পাশাপাশি স্কুল কলেজ ছাত্রছাত্রী মেতে ওঠে বাণী বন্দনার উৎসাহ উদ্দীপনায়। আর তাতেই মৃৎশিল্পীরা কিছুটা হলেও লাভের মুখ দেখেন। তারা সারা বছর অপেক্ষা করেন এই দিনগুলির জন্য, কিন্তু ক্রমাগত সংক্রমণ বাড়তে থাকায়, স্কুল কলেজ ফের বন্ধ। তাই বাণী বন্দনায় ঘটেছে ব্যাঘাত (West Medinipur Covid Update)। নমো নমো করে পুজো করতে চলেছে স্কুল গুলো, আর তাতেই চিন্তার ভাঁজ মৃৎশিল্পীদের কপালে। কারণ অন্যান্য বছরের মতো এবার এখনও পর্যন্ত সেই ভাবে বায়না পড়েনি। অন্যান্য বছর যেখানে ১২০/১৩০ টি প্রতিমা তৈরির বায়না পড়তো, সেখানে এবার ৩০ টি বায়না পড়েছে।

    অন্যদিকে স্কুল গুলিতেও মন খারাপের পরিবেশ (West Medinipur Covid Update)। কারণ পুজো তো করতেই হবে, কিন্তু অনাড়ম্বর ভাবেই, ছাত্রছাত্রীদের উদ্দীপনা ছাড়াই। তবে সরস্বতী পুজোর আগে স্কুল কলেজ খোলার নির্দেশিকা চলে আসবে স্কুল গুলির কাছে, বলে আশাবাদী মেদিনীপুর বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বাতী বন্দোপাধ্যায়।

    Partha Mukherjee

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Saraswati Puja 2022, West Medinipur, West Midnapore

    পরবর্তী খবর