Home /News /local-18 /
National Record: যোগ ব্যায়ামে 'ন্যাশনাল রেকর্ড' পশ্চিম মেদিনীপুরের অভিনন্দনের

National Record: যোগ ব্যায়ামে 'ন্যাশনাল রেকর্ড' পশ্চিম মেদিনীপুরের অভিনন্দনের

অভিনন্দন ঘোষ

অভিনন্দন ঘোষ

গ্রেট ইন্ডিয়ান বুক অব রেকর্ডস" এর জুনিয়ার বিভাগে নাম তুললেন পশ্চিম মেদিনীপুর জেলায় ক্ষীরপাই পৌরসভার অভিনন্দন। প্রসঙ্গত, গ্রেট ইন্ডিয়ান বুক রেকর্ড ভারতবর্ষের ইউনিক স্কিল গুলিকে তুলে ধরে। ক্ষীরপাইয়ের অভিনন্দন যোগ ব্যায়ামে 'গোখিলা' আসনটি করে, সর্বোচ্চ সময় ধরে রেখে জুনিয়র গ্রুপে ভারতবর্ষের মধ্যে রেকর্ড করে নজির সৃষ্টি করল।

আরও পড়ুন...
  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর-  'গ্রেট ইন্ডিয়ান বুক অব রেকর্ডস' এর জুনিয়ার বিভাগে নাম তুললেন পশ্চিম মেদিনীপুর জেলায় ক্ষীরপাই পৌরসভার অভিনন্দন (National Record)। প্রসঙ্গত, গ্রেট ইন্ডিয়ান বুক অব রেকর্ড, ভারতবর্ষের ইউনিক স্কিল গুলিকে তুলে ধরে। ক্ষীরপাইয়ের অভিনন্দন যোগ ব্যায়ামে 'গোখিলা' আসনটি করে, সর্বোচ্চ সময় ধরে রেখে, জুনিয়র গ্রুপে ভারতবর্ষের মধ্যে রেকর্ড করে নজির সৃষ্টি করল।

    জানা যায়, অভিনন্দন ছোট থেকেই বাবার কাছে যোগ ব্যায়াম অভ্যাস করতো। তিন বছর বয়স থেকেই অভিনন্দন যোগাসন অভ্যাস করে। বর্তমানে যোগাসনে জেলা ও রাজ্য স্তরে একাধিক বার উল্লেখযোগ্য স্থান অর্জন করেছে। অভিনন্দন জানায়, ছোট থেকেই তার যোগাসন করতে ভালো লাগতো (National Record)। তাই সে যোগাসনকে সঙ্গী করে নিয়েছিল। বরাবরই স্বপ্ন ছিল জাতীয় স্তরে স্থান অর্জন করে, জেলা পশ্চিম মেদিনীপুর এবং বাংলার নাম উজ্জ্বল করবে। আর এতদিনে তার সেই স্বপ্ন পূরন হওয়ায় কার্যত আপ্লুত অভিনন্দন।

    অভিনন্দনের বাবা সঞ্জিত ঘোষ বলেন, "যোগ ব্যায়াম ভারতবর্ষের প্রাচীন পরম্পরা। ভারতবর্ষ, ঋষি মুনির দেশ। প্রাচীনকাল থেকে আমাদের দেশের সাধু-সন্তরা যোগ ব্যায়ামের মাধ্যমে দেড়শ দুইশ বছর বেঁচে থাকতেন। বর্তমানে, সারা পৃথিবী এই যোগ ব্যায়াম নিয়ে নতুন দিশা পাচ্ছে। আমাদের দেশের যোগব্যায়াম ধার করেই সারাবিশ্ব চালিয়ে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে যোগ নিয়ে অনেক প্রশিক্ষণ কেন্দ্র তৈরি হয়েছে। দুর্ভাগ্য, আমাদের দেশে সেই ভাবে যোগের চর্চা নেই।" অভিনন্দন অবশ্য জানিয়েছেন, তিনি বড় হয়ে বাবার মত যোগ ব্যায়ামের শিক্ষক হতে চান (National Record)।

    Partha Mukherjee

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: India Book of Records, Sports, West Medinipur, Yoga

    পরবর্তী খবর