Home /News /local-18 /
West Bardhaman News- সংবাদমাধ্যমে বেড়েছে মোবাইল নির্ভরতা, সরস্বতী পুজোয় দুর্গাপুর প্রেসক্লাবে পূজিত স্মার্টফোন

West Bardhaman News- সংবাদমাধ্যমে বেড়েছে মোবাইল নির্ভরতা, সরস্বতী পুজোয় দুর্গাপুর প্রেসক্লাবে পূজিত স্মার্টফোন

প্রেসক্লাবের [object Object]

এখন স্মার্টফোনই তাদের কাছে ক্যামেরা, এডিটিং পিসি, আবার নোটপ্যাডও। তাই দেবী সরস্বতীর আরাধনায়, দেবীর পদতলে স্মার্টফোন দেওয়া হল

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- বাগদেবীর আরাধনায় মেতেছে বাঙালি। তবে দুর্গাপুর প্রেসক্লাবে বীণাপাণির আরাধনা হলো একটু অন্যভাবে। এতদিন বাগদেবীর আরাধনায় দেবীর পদতলে দেওয়া হয়েছে বই, খাতা, পেন, পেন্সিল। তবে বর্তমান একবিংশ শতাব্দী অনেকটাই আধুনিক। এখন আর সে অর্থে ব্যবহার হয় না নোটপ্যাডের। বিশেষ দেখা পাওয়া যায় না স্টেনোগ্রাফারদের।

    সাংবাদিকতার ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। মোবাইল নির্ভর সাংবাদিকতা এখন বহুল পরিমাণে চোখে পড়ে। অত্যাধুনিক স্মার্টফোনের ওপর ভরসা করে কাজ করতে দেখা যায় বহু সংবাদকর্মীকে। এটাই তাদের প্রতিদিনের রুটিন। এখন স্মার্টফোনই তাদের কাছে ক্যামেরা, এডিটিং পিসি, আবার নোটপ্যাডও। তাই দেবী সরস্বতীর আরাধনায়, দেবীর পদতলে স্মার্টফোন দেওয়া হল। দুর্গাপুর প্রেসক্লাবে সাংবাদিকদের এই অভিনব উদ্যোগ নজর কেড়েছে সবার।

    বিশ্বজুড়ে করোনা ভাইরাস এর দাপাদাপি থাকায় অনলাইনের গুরুত্ব বুঝেছে মানুষ। পড়াশোনা থেকে কাজ কর্ম, সবই হয়েছে মোবাইল, ল্যাপটপের মাধ্যমে। বর্তমান যুগে শিক্ষা, সংস্কৃতি, কাজকর্মে স্মার্টফোন একটি অত্যাবশ্যক সামগ্রী হয়ে উঠেছে। সে জন্যই দুর্গাপুর প্রেসক্লাবে সরস্বতী পুজোয়, পুজো করা হয়েছে স্মার্টফোনের।

    পুজোর কর্মকর্তা সহ ঠাকুরমশাই এর দাবি, বই, কলম খাতার পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তির যুগে স্মার্ট মোবাইল ফোন সর্বকাজে ব্যবহৃত হয়ে আসছে। সাংবাদিকরা খবর লেখা সহ, কচিকাঁচা, পড়ুয়ারা অনলাইন ক্লাসে স্মার্ট ফোন ব্যবহার করেছেন। তাই বই, খাতা, কলমের পাশাপাশি এদিন বাগদেবীর আরাধনায় স্মার্টফোন পুজো দেওয়া হয়।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Durgapur, Journalist, Saraswati Puja 2022, West Bardhaman

    পরবর্তী খবর