Home /News /local-18 /
West Bardhaman News: সুরে ভুবন ভরিয়ে দিতে আসানসোলে সংগীত মেলা

West Bardhaman News: সুরে ভুবন ভরিয়ে দিতে আসানসোলে সংগীত মেলা

সঙ্গীত

সঙ্গীত মেলায় নিজের গান পরিবেশন করছেন বিশেষভাবে সক্ষম এক শিল্পী।

প্রথমবার আসানসোলে আয়োজন করা হয়েছে বাংলা সংগীত মেলার। বাংলা সংগীতের পুরনো ঐতিহ্য ফেরাতে, বাংলা সংগীতের চর্চা আরও বাড়িয়ে তুলতে এই উদ্যোগ নেওয়া হয়েছে

  • Share this:

    #আসানসোল: প্রথমবারের জন্য আসানসোলে আয়োজন করা হল সংগীত মেলার। এর আগে আসানসোলবাসী একাধিক মেলার স্বাদ উপভোগ করেছেন। বছরভর নানারকম মেলার আয়োজন করা হয় আসানসোলে। কখনো হস্তশিল্প নিয়ে মেলা, কখনো বিদেশী পণ্যের মেলা, কখনও আবার আপাত পরিচিত সাধারণ মেলা। কিন্তু এই প্রথমবার আসানসোলে আয়োজন করা হয়েছে বাংলা সংগীত মেলার। বাংলা সংগীতের পুরনো ঐতিহ্য ফিরিয়ে দিতে, বাংলা সংগীতের চর্চা আরও বাড়িয়ে তুলতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আর্টিস্ট ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আসানসোলে সংগীত মেলার আয়োজন করা হয়েছে। দুদিনের জন্য আয়োজন করা হয়েছে এই মেলার।

    আসানসোলের রবীন্দ্রভবনে বসেছে সংগীত মেলার আসর। যেখানে বহু শিল্পী যোগদান করেছেন। আসানসোল, দুর্গাপুর সহ পশ্চিম বর্ধমান জেলার বহু শিল্পী এই মেলায় যোগদান করেছেন। তা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা থেকে শিল্পীরা এসে অংশগ্রহণ করেছেন সংগীত মেলায়। শনিবার রবীন্দ্রভবনে সংগীত মেলার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রবিবার পর্যন্ত চলবে এই মেলা। রবীন্দ্র ভবনে আয়োজিত এই বাংলা সংগীত মেলায়, শুধুমাত্র বাংলা গান পরিবেশন করা হবে।

    উদ্যোক্তারা বলছেন, এই বাংলা সংগীত মেলা আয়োজন করা তাদের কাছে একটা চ্যালেঞ্জ ছিল। অবশেষে প্রথমবারের জন্য আসানসোলে তারা সংগীত মেলা বসাতে পেরেছেন। আজকাল বাংলায় আয়োজিত বহু সংগীত অনুষ্ঠানে বাংলা গানের থেকে হিন্দি গানের প্রচলন রয়েছে। অথচ বহু বাংলা গান এখনও সোনার মতোই মূল্যবান। তাই বাংলা গানের সেই পুরনো ঐতিহ্য ফিরিয়ে দিতে, বাংলা গানের চর্চা আরও বাড়িয়ে তুলতে এবং শিল্পীদের উৎসাহ প্রদানের জন্য, আসানসোলে সংগীত মেলার আয়োজন করা হয়েছে।

    Nayan Ghosh
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Asansol, West Bardhaman

    পরবর্তী খবর