• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • West Bardhaman- জাতীয় সড়কে আরও সাবধান! হঠাৎ বিপদ হয়ে হাজির হতে পারে গবাদি পশু।

West Bardhaman- জাতীয় সড়কে আরও সাবধান! হঠাৎ বিপদ হয়ে হাজির হতে পারে গবাদি পশু।

দুর্গাপুরে এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার শিকার একটি গরু।

দুর্গাপুরে এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার শিকার একটি গরু।

হঠাৎ হাজির হওয়া বিপদের হাত থেকে বাঁচতে, এবার গাড়ি চালকরা প্রশাসনকে কঠোর হওয়ার অনুরোধ করছেন।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান-  ঝাঁ-চকচকে দুই নম্বর জাতীয় সড়ক। গাড়ির ইঞ্জিনে গতির বড়াই। তার মাঝেই হঠাৎ বিপদের মত এসে হাজির হয় নিরীহ গবাদি পশুরা। পশ্চিম বর্ধমানের পানাগড় পেরোনোর পরেই, দুই নম্বর জাতীয় সড়কে এই ছবির দেখা মেলে হামেশা। কখনো দুর্ঘটনায় প্রাণ যায় গবাদিপশুর। কখনো আবার গবাদিপশুকে বাঁচাতে গিয়ে, গুরুতর দুর্ঘটনার শিকার হন গাড়ি চালক এবং আরোহীরা।

    বারবার একই ধরনের ঘটনা ঘটলেও, হুঁশ নেই গবাদি পশুদের মালিকপক্ষের। পুলিশের তরফ থেকে অভিযান চালানো হয়। তবে সে সময়ের জন্যই কিছুটা সতর্ক হন গবাদিপশুর মালিকরা। অন্যসময় ঢিলেঢালা মনোভাব। জাতীয় সড়কই গবাদি পশুগুলির বিচরণক্ষেত্র হয়ে ওঠে। প্রাণ যায় নিরীহ গবাদিপশুর। দুর্ঘটনার শিকার হন গাড়ি চালকরা।

    বারবার একই রকমের ঘটনায় কিছুটা বিরক্ত, রাস্তা দিয়ে চলাচলকারী গাড়ি চালকরা। হঠাৎ হাজির হওয়া বিপদের হাত থেকে বাঁচতে, এবার তারা প্রশাসনকে কঠোর হওয়ার অনুরোধ করছেন। তারা বলছেন, রাস্তার পাশে তৈরি হওয়া খাটালগুলি বিপদের আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে। এক্ষেত্রে প্রশাসনকেই কঠোর হওয়ার অনুরোধ করছেন তারা। রাস্তার মাঝে হঠাৎ গবাদিপশুর চলে আসায় বারবার হচ্ছে দুর্ঘটনা। দুর্ঘটনার শিকার হচ্ছেন মানুষজন, গবাদিপশু। দুর্ঘটনায় প্রাণহানির আশঙ্কা তৈরি হচ্ছে। তাই গবাদিপশুর বিচরণক্ষেত্র যাতে জাতীয় সড়ক হয়ে না ওঠে, তার জন্য খাটাল মালিকদের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানাচ্ছেন তারা। সকলেই বলছেন এতে দু'পক্ষের মঙ্গল। গবাদিপশুরা রাস্তায় না এলে, তাদেরও প্রাণ রক্ষা হবে। মানুষকেও দুর্ঘটনার শিকার হতে হবে না।

    উল্লেখ্য, কিছুদিন আগেই কাঁকসা থানার পক্ষ থেকে জাতীয় সড়কে অভিযান চালানো হয়েছিল। রাস্তায় বিচরণ করা গবাদিপশুগুলিকে, পুলিশের তরফ থেকে আটক করা হয়েছিল। থানায় ডেকে মালিকপক্ষকে সতর্ক করা হয়েছিল। কিন্তু অল্প কিছুদিন যেতেই সেই পুরনো ছবি আবার ফিরে এসেছে।

    সম্প্রতি, দুর্গাপুরের ডিভিসি মোড়ের কাছে জাতীয় সড়কে হঠাৎ এসে হাজির হয় একটি গবাদিপশু। দুর্ঘটনায় আহত হন কয়েকজন। এছাড়াও কয়েকদিন আগে জাতীয় সড়ক থেকে দুর্গাপুর স্টেশন সংযোগকারী রাস্তায়, ট্রাকের ধাক্কায় প্রাণ যায় একটি মহিষের। গুরুতর আহত হন দুজন বাইক আরোহী। তাই জাতীয় সড়কে গবাদিপশুর বিচরণ যাতে বন্ধ হয়, সেদিকে নজর দিতে প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছেন গাড়িচালক থেকে সাধারণ মানুষ সকলেই। পাশাপাশি এই বিষয়ে, খাটাল মালিকদেরও সতর্ক হওয়ার জন্য অনুরোধ করছেন তারা।

    Published by:Samarpita Banerjee
    First published: