Home /News /local-18 /
West Bardhaman News- খুশি আনন্দ আর কচিকাঁচাদের কোলাহল ফিরল প্রাথমিক বিদ্যালয়গুলিতে

West Bardhaman News- খুশি আনন্দ আর কচিকাঁচাদের কোলাহল ফিরল প্রাথমিক বিদ্যালয়গুলিতে

দুর্গাপুরের

দুর্গাপুরের একটি প্রাথমিক বিদ্যালয় ভিড় কচিকাঁচাদের।

রাজ্য সরকারের অনুমতিক্রমে আজ বুধবার থেকে রাজ্যজুড়ে খুলে গেল প্রাথমিক বিদ্যালয়গুলি। মধ্যশিক্ষা পর্ষদের অনুমতিতে প্রথম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের পঠন-পাঠন শুরু হল

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- কচিকাঁচাদের কোলাহল ফিরল স্কুলে। দীর্ঘ প্রায় দুই বছর বাদে আবার বিদ্যালয় চত্বরে পা রাখল ছোট ছোট পড়ুয়ারা। করোনা ভাইরাসের দাপটে বিগত দুবছর ধরে পড়াশোনা চলছিল অনলাইনে। এবার গৃহবন্দি অবস্থায় পড়াশোনা ছেড়ে বিদ্যালয় পা রাখতে পারল কচিকাঁচা পড়ুয়ারা। রাজ্য সরকারের অনুমতিক্রমে আজ বুধবার থেকে রাজ্যজুড়ে খুলে গেল প্রাথমিক বিদ্যালয়গুলি। মধ্যশিক্ষা পর্ষদের অনুমতিতে প্রথম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের পঠন-পাঠন শুরু হল। যদিও কিছুদিন আগেই অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের পঠন-পাঠন শুরু হয়েছিল। তবে ছোট ছোট পড়ুয়ারা দীর্ঘদিন গৃহবন্দি হয়ে পড়াশোনা চালিয়ে যাচ্ছিল, যা নিয়ে কিছুটা চিন্তা প্রকাশ করছিলেন অভিভাবকরা। অনলাইন ক্লাস চোখের জন্য ক্ষতিকর হতে পারে বলেও অনেক বিশেষজ্ঞ মত প্রকাশ করছিলেন। এই অবস্থায় স্কুল খোলার সিদ্ধান্তে খুশি অভিভাবক ও শিক্ষকরা। দীর্ঘদিন পরে স্কুল চত্বরে পা রাখতে পেরে খুশি পড়ুয়ারা।

    দীর্ঘদিন পরে ছোট ছোট পড়ুয়াদের স্কুল খোলার প্রথম দিনের অভিজ্ঞতা জানাতে গিয়ে, দুর্গাপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেছেন, দীর্ঘদিন পরে পড়ুয়াদের স্কুল চত্বরে দেখে খুশি শিক্ষকরা। সকাল সকাল ছেলেমেয়েদের স্কুলে আসতে পেরে খুশি অভিভাবকরাও। তবে দীর্ঘদিন পরে স্কুল খোলায় সবথেকে খুশি পড়ুয়ারা। ওই প্রধান শিক্ষক দাবি করেছেন, স্কুল খোলার প্রথম দিনে, নির্ধারিত সময়ের অনেক আগে বহু ছোট ছোট পড়ুয়া স্কুল চত্বরের সামনে এসে হাজির হয়েছিল।

    উল্লেখ্য, করোনাভাইরাসের দাপটে লকডাউনের সময় থেকেই বন্ধ ছিল প্রাথমিক বিদ্যালয়গুলি। মাঝে স্কুল খোলা হলেও, তা উচ্চতর শ্রেণির জন্য খোলা হয়েছিল। প্রাথমিক বিদ্যালয়গুলি এতদিন বন্ধই ছিল। তবে দীর্ঘদিন পরে ভাইরাসের তান্ডব কিছুটা কম হওয়ায় স্কুল খোলা হয়েছে। এই সিদ্ধান্তে খুশি শিক্ষক-পড়ুয়া সবাই। স্বাস্থ্যবিধি মেনে ছোট ছোট পড়ুয়াদের পঠন-পাঠন চালিয়ে যাওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষকরা।

    First published:

    Tags: Asansol, Durgapur, Primary School, School reopen, West Bardhaman

    পরবর্তী খবর