• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • WEST BARDHAMAN PHYSICALLY CHALLENGED WOMEN MOLESTED BY LOCAL BOY IN PASCHIM BARDHAMAN PB

বিশেষভাবে সক্ষম মহিলার শ্লীলতাহানি ! প্রশ্ন উঠছে নারী সুরক্ষা নিয়ে

ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের বি-জোনের শোভাপুর এলাকায়।

ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের বি-জোনের শোভাপুর এলাকায়।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান: নারী নিরাপত্তা নিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকারের একাধিক প্রকল্প রয়েছে। নারী নিরাপত্তা নিয়ে বারবার সওয়াল করেছে সমাজের বিশেষজ্ঞ মহল থেকে সাধারণ মানুষ। তা সত্ত্বেও মহিলা নিরাপত্তা যে এখনও তলানীতে, তা প্রমাণিত হল পশ্চিম বর্তমানে। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে প্রতিবন্ধী মহিলার শ্লীলতাহানি। ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। বাড়ি ফাঁকা থাকার সুযোগে এমন কাণ্ড ঘটিয়েছে স্থানীয় এক যুবক। বাড়ির লোক দেখে ফেলায় পাঁচিল টপকে পালানোর চেষ্টা করেছে অভিযুক্ত যুবক। তবে শেষ রক্ষা হয়নি। শেষমেষ পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের বিজন ফাঁড়ির পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। তবে এই ঘটনা ফের আঙ্গুল তুলে দিয়েছে মহিলাদের নিরাপত্তা নিয়ে। প্রতীবন্ধী মহিলাকে ধর্ষণের চেষ্টা ও শ্লীলতাহানির ঘটনাকে ন্যক্কারজনক বলে অভিমত প্রকাশ করেছে সমাজের বিশিষ্ট মহল এবং সমাজতত্ত্ববিদরা। দেশের নারী নিরাপত্তা আরও জোরদার এবং সুরক্ষিত করার পক্ষে সওয়াল করেছেন তারা।

    এক প্রতিবন্ধী মহিলার শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার এক ব্যক্তিকে। ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের বি-জোনের শোভাপুর এলাকায়। নিগৃহীতা মহিলা প্যারালাইসিসে আক্রান্ত, বিছানা থেকে উঠতে পারেন না। পরিবারের অন্যান্যরা এদিন সকালে মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। নিগৃহীতা মহিলা বাড়িতে একাই ছিলেন। সেই সুযোগে পাড়ারই এক যুবক ওই মহিলার ওপর চড়াও হয়। সে সময়ে ওই মহিলার বোনপো বাড়ি ফিরে আসে। মাসির ঘরে আওয়াজ পেয়ে সন্দেহ হয়। তখন সে গিয়ে দেখে অভিযুক্ত যুবক রীতিমতো অত্যাচার চালাচ্ছে। তড়িঘড়ি মোবাইল বার করে অভিযুক্ত যুবকের ছবি তুলতে গেলে, বোনপোকে ধাক্কা মেরে ওই যুবক পাঁচিল টপকে পালিয়ে যায়।

    এরপরই এই মহিলার বোনপো সহ পরিবারের অন্যরা পুলিশে খবর দেয় । স্থানীয় বি-জোন ফাঁড়ির পুলিশ এসে গ্রাম থেকেই অভিযুক্ত যুবককে আটক করে। জানা গেছে শোভাপুর এর একটি বেসরকারি হাসপাতলে নিরাপত্তারক্ষীর কাজে নিযুক্ত ছিল অভিযুক্ত যুবক।নিগৃহীতা মহিলার পরিবার দুর্গাপুরের মহিলা থানায় অভিযোগ দায়ের করেছে। দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিগৃহীতা মহিলার মেডিকেল পরীক্ষা করানো হয়েছে। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত প্রতিবন্ধী মহিলা এবং তার পরিবার। এই ঘটনায় অভিযুক্ত যুবকের যথাযথ শাস্তির দাবি জানিয়েছেন তারা।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published: