Home /News /local-18 /
Weather Update: গ্রীষ্মের দাবদাহে বৃষ্টির অপেক্ষায় শহরবাসী

Weather Update: গ্রীষ্মের দাবদাহে বৃষ্টির অপেক্ষায় শহরবাসী

প্রখর

প্রখর রোদের তাপে কাহিল এক কর্তব্যরত ট্রাফিক কর্মী।

রাস্তায় বেরিয়ে একটু শান্তির খোঁজে বহু মানুষ ভিড় জমাচ্ছেন ঠান্ডা পানীয়ের দোকানগুলিতে। মুখ, চোখ স্কার্ফ দিয়ে ঢেকে রাস্তায় বেরোচ্ছেন মানুষ

  • Share this:

    #আসানসোল- বছরের শুরু থেকেই যখন বারবার উত্তরবঙ্গ বৃষ্টির দেখা পাচ্ছে, তখন আবহাওয়ার খামখেয়ালিপনায় বঞ্চিত দক্ষিণবঙ্গ (Weather Update)। দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলির অবস্থা রীতিমতো শোচনীয় (Weather News)। তীব্র গরমের দাপট আর যেন সহ্য করতে পারছেন না মানুষজন। বেশিরভাগ মানুষ চেষ্টায় রয়েছেন যাতে সূর্য মাথার ওপরে ওঠার আগেই তারা ঘরে ফিরে আসতে পারেন। তবে বহু মানুষকে এই তীব্র গরম উপেক্ষা করে রাস্তায় বেরোতে হচ্ছে কাজের তাগিদে (Summer Season)। আর যে সমস্ত মানুষ রোদ উপেক্ষা করে রাস্তায় বের হচ্ছেন, সকলকেই নাজেহাল হতে হচ্ছে। টুপি, ছাতা মাথায় দিয়েও রক্ষা পাওয়া যাচ্ছে না। রোদচশমার ব্যবহারও যেন সূর্যের প্রখর দৃষ্টি শক্তি থেকে মানুষকে রক্ষা করতে পারছে না (Sunglasses)।

    রাস্তায় বেরিয়ে একটু শান্তির খোঁজে বহু মানুষ ভিড় জমাচ্ছেন ঠান্ডা পানীয়ের দোকানগুলিতে। মুখ, চোখ স্কার্ফ দিয়ে ঢেকে রাস্তায় বেরোচ্ছেন মানুষজন। তবুও রক্ষা নেই এই গরম থেকে। যেন কাউকে রেয়াত না করার পরিকল্পনা নিয়েছেন সূর্যদেব। তাই এক ফোঁটা বৃষ্টির অপেক্ষায় বসে রয়েছেন দক্ষিণবঙ্গের মানুষ (Rainfall Forecast)। তীব্র গরমে নাজেহাল আসানসোল থেকে দুর্গাপুর (Paschim Bardhaman Temparature)। গ্রীষ্মের দুপুরে করুণ চিত্র ধরা পড়েছে আসানসোলে (Asansol Weather)। রাস্তাঘাটে মানুষজনের ভিড় তুলনামূলক অনেক কম। তীব্র রোদের দাপটে কাহিল হয়ে পড়ছেন সমস্ত মানুষজন। বিশেষ করে কর্তব্যরত ট্রাফিক কর্মী আর গাড়িচালকরা অসুবিধার সম্মুখীন হচ্ছেন (Traffic Police)। বারবার জল পান করেও কোনও সুরাহা পাচ্ছেন না তারা।

    আবার স্কুল-কলেজ যাত্রী পড়ুয়া থেকে শুরু করে অফিস যাত্রী, সকলেই এই তীব্র গরম থেকে নিজেদের রক্ষা করার চেষ্টা করছেন (Students)। কিন্তু অন্যান্য বছরের তুলনায় এই বছরে গরম অনেক বেশি বলে দাবি করছেন তারা। হাওয়া অফিসের হিসাবও কার্যত সেই কথাই বলছে। চলতি বছরে দক্ষিণবঙ্গে কালবৈশাখী তো দূর অস্ত, এখনও একফোঁটা বৃষ্টির দেখা পাওয়া যায়নি (Weather Update)। তাই সকলেই অপেক্ষায় রয়েছেন, কবে বরুনদেবের কৃপা হবে দক্ষিণবঙ্গের ওপরেও।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Durgapur, Weather, West Bardhaman

    পরবর্তী খবর