Home /News /local-18 /
West Bardhaman News: মেমু লোকালের প্রমোশন; হচ্ছে এক্সপ্রেস, বাড়ছে ভাড়া

West Bardhaman News: মেমু লোকালের প্রমোশন; হচ্ছে এক্সপ্রেস, বাড়ছে ভাড়া

আসানসোল স্টেশন (প্রতীকী ছবি)।

আসানসোল স্টেশন (প্রতীকী ছবি)।

মে মাসের ১ তারিখ থেকেই নতুন নামে, নতুন নম্বরে, নতুন ভাড়ায় মেমু এক্সপ্রেসগুলি পাওয়া যাবে পূর্ব রেলের ডিভিশনে

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : এবার থেকে আর আপনি মেমু লোকালে উঠতে পারবেন না (West Bardhaman News)। এবার আপনাকে উঠতে হবে মেমু এক্সপ্রেসে (Memu Express)। স্বাভাবিকভাবেই বাড়বে খরচ। মে মাস থেকেই এই নির্দেশ কার্যকর হবে। যার ফলে এবার মেমু লোকাল ট্রেনে আপনাকে ভাড়া গুনতে হবে এক্সপ্রেসের। এবার থেকে উঠতে হবে মেমু এক্সপ্রেসে। পূর্ব রেলের মোট আটটি মেমু লোকালকেই মেমু এক্সপ্রেস করা হচ্ছে, যার মধ্যে দুটি লোকাল ছাড়ে আসানসোল থেকে। এবং একটি লোকাল ছাড়ে বর্ধমান থেকে। এই ট্রেনগুলি যাত্রীদের কাছে ভরসার অন্যতম নাম। তবে এবার সেই ট্রেনগুলিতে উঠতে হলে নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রী, সকলকেই এক্সপ্রেসের ভাড়া গুনতে হবে। মে মাসের প্রথম দিন অর্থাৎ পয়লা মে থেকে কার্যকর হবে এই নিয়ম।

    ইতিমধ্যেই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে পূর্ব রেলের তরফ থেকে। হাওড়া, শিয়ালদহ, আসানসোল এবং মালদহ ডিভিশনাল ম্যানেজারের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে(West Bardhaman News)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক মে থেকে মেমু লোকাল, মেমু এক্সপ্রেস হিসেবে চালানো হবে। পূর্ব রেলের অধীনে চলা আটটি মেমু লোকাল ট্রেনকেই মেমু এক্সপ্রেস হিসেবে ঘোষণা করা হয়েছে। তার মধ্যে চারটি মেমু ট্রেনের নাম এবং নম্বর বদল করা হচ্ছে।

    শিয়ালদহ-জঙ্গিপুর, বর্ধমান-হাতিয়া, আসানসোল-গয়া এবং আসানসোল- বারানসি এই চারটি মেমু লোকালের নাম এবং নম্বর বদল করা হচ্ছে। আসানসোল গয়া মেমু বদলে নাম করা হচ্ছে, আসানসোল-গয়া-আসানসোল এক্সপ্রেস। বর্ধমান হাটিয়া মেমুর ক্ষেত্রে নাম করা হচ্ছে বর্ধমান-হাটিয়া-বর্ধমান এক্সপ্রেস। আসানসোল বারানসি মেমুর নাম করা হচ্ছে আসানসোল - বারানসি - আসানসোল এক্সপ্রেস। নাম বদলের পাশাপাশি এই সমস্ত মেমুগুলির নম্বরেও বদল আনছে পূর্ব রেল।

    মে মাসের ১ তারিখ থেকেই নতুন নামে, নতুন নম্বরে, নতুন ভাড়ায় মেমু এক্সপ্রেসগুলি পাওয়া যাবে পূর্ব রেলের ডিভিশনে। উল্লেখযোগ্য ভাবে এই মেমু এক্সপ্রেসগুলির ন্যূনতম ভাড়া পাঁচ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হচ্ছে। তবে ভাড়া বাড়লেও ট্রেনের স্টপেজ এবং সময় অপরিবর্তিত থাকছে।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Train, West Bardhaman

    পরবর্তী খবর