Home /News /local-18 /

Mamata Banerjee| এক দশক পার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ! এখনও মহিলা মহলে সমান জনপ্রিয়তা তাঁর

Mamata Banerjee| এক দশক পার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ! এখনও মহিলা মহলে সমান জনপ্রিয়তা তাঁর

photo source local 18

photo source local 18

Mamata Banerjee| মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে আসা মানুষদের মধ্যে মহিলাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

  • Share this:

    #দুর্গাপুর: মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)  চেয়ারে বসে কাটিয়ে দিয়েছেন এক দশক। বিপুল সংখ্যক জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছেন তৃতীয়বারের জন্য। দীর্ঘদিন মুখ্যমন্ত্রী থাকার পরেও জনপ্রিয়তায় ভাটা পড়েনি মমতা বন্দ্যোপাধ্যায়ের। মহিলা মহলে আজও যে তিনি ঘরের মেয়ে, তাও খুব স্পষ্ট ভাবে বোঝা গিয়েছে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর ভিড় দেখেই।

    পানাগড় শিল্প তালুকের একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে দুর্গাপুরে এসেছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুর্গাপুরে রাত্রিযাপনের পর তিনি বুধবার পানাগড়ের অনুষ্ঠানে যোগ দেন। কলকাতা থেকে দুর্গাপুরে হেলিকপ্টারে আসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়ার দরুন সড়ক পথেই দুর্গাপুরে এসেছেন তিনি। এই খবরটি প্রচার হতেই, দুর্গাপুর সার্কিট হাউজ সংলগ্ন রাস্তায় ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। সড়কপথের বিভিন্ন জায়গায় দলের নেতাকর্মীরা তো বটেই, সাধারণ মানুষও মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এক ঝলক দেখার জন্য রাস্তার দু'পাশে দাঁড়িয়েছিলেন। দুর্গাপুর সার্কিট হাউসের ঢোকার মুখে উৎসাহী মানুষের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয়েছে পুলিশ কর্মীদের। মুখ্যমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য কড়া রোদে দীর্ঘ সময় অপেক্ষা করেছেন তাঁরা।

    বিগত ১০ বছরের মুখ্যমন্ত্রীত্বে (Mamata Banerjee) একাধিকবার দুর্গাপুরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ে চোট থাকার দরুন, বিধানসভা নির্বাচনের আগে, দুর্গাপুরকে কেন্দ্র করে বাঁকুড়া পুরুলিয়ায় প্রচার করেছেন তিনি। সেসময় বাড়তে থাকা করোনা পরিস্থিতির মধ্যেও, মুখ্যমন্ত্রীকে দেখতে রাস্তার দু\'পাশে মানুষ জড়ো হয়েছিলেন। তারপর মানুষের সমর্থন নিয়ে তৃতীয় বার ক্ষমতায় ফিরেছে তৃণমূল। যদিও বিরোধী শিবির, একাধিক ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল (TMC) সরকারকে বারবার আক্রমণ করেছে। তবে তা চিড় ধরাতে পারেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তায়। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে আসা মানুষদের মধ্যে, মহিলাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

    উৎসাহী মহিলাদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, তারা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতেই কড়া রোদের মধ্যে রাস্তার পাশে জড়ো হয়েছিলেন। কিন্তু কেন মমতা বন্দ্যোপাধ্যায় মহিলা মহলে এত জনপ্রিয়?  সে বিষয়ে কথা বলতে গিয়ে জানা গিয়েছে, তার একাধিক নারী ক্ষমতায়নমুখী প্রকল্প, এই জনপ্রিয়তার প্রধান কারণ। তৃতীয় বার ক্ষমতায় আসার পর মহিলাদের জন্য চালু করা হয়েছে লক্ষীর ভান্ডার  (lakshmir bhandar) প্রকল্প। প্রকল্পে নাম লেখাতে দুয়ারে সরকার ক্যাম্পে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার মানুষ। যে ছবির বিচ্যুতি ঘটেনি দুর্গাপুরেও। তাই এই প্রকল্পের স্রষ্টাকে দেখতে মহিলারা রাস্তার দু'পাশে অপেক্ষা করছিলেন। তাছাড়াও তৃণমূল সরকারের কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্প মহিলা মহলে যথেষ্ট জনপ্রিয়। স্বাভাবিকভাবেই নারীর ক্ষমতায়নে এই প্রকল্পগুলি তৈরীর জন্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) প্রতি আপ্লুত মহিলা মহল। তাই দীর্ঘদিন মুখ্যমন্ত্রী পদ সামলানোর পরেও, দলের কর্মী-সমর্থক ছাড়াও, নারীকূলের কাছে সমানভাবে জনপ্রিয় রয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: CM Mamata Banerjee, Durgapur, Mamata Banerjee, TMC, Women

    পরবর্তী খবর