Home /News /local-18 /
West Bardhaman News- ভিন রাজ্য থেকে ঢুকছে অবৈধ কয়লা ভর্তি ট্রাক। পুলিশি তৎপরতায় আটক করা হয়েছে বহু ট্রাক।

West Bardhaman News- ভিন রাজ্য থেকে ঢুকছে অবৈধ কয়লা ভর্তি ট্রাক। পুলিশি তৎপরতায় আটক করা হয়েছে বহু ট্রাক।

পুলিশি অভিযানে আটক হওয়া অবৈধ কয়লা বোঝাই ট্রাক।

পুলিশি অভিযানে আটক হওয়া অবৈধ কয়লা বোঝাই ট্রাক।

গত কয়েকদিন ধরে চলছে কড়া নজরদারি। সাফল্যও এসেছে। গত দু'দিনে আটক করা হয়েছে ৩০ টির বেশী অবৈধ কয়লা পাচারকারী ট্রাক।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- ভিন রাজ্য থেকে অবৈধভাবে পাচার হয়ে আসছে কয়লা। প্রতিবেশী রাজ্য থেকে ট্রাকভর্তি এই অবৈধ কয়লা ঢুকছে রাজ্যে। তারপর সেই কয়লা চলে যাচ্ছে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিভিন্ন কারখানায়। মূলত পশ্চিম বর্ধমান এবং ঝাড়খন্ড বর্ডার সংলগ্ন এলাকাগুলি থেকে অবৈধভাবে পাচার হচ্ছে কালো হীরে (West Bardhaman News)। গোপন সূত্রে খবর পেয়ে পদক্ষেপ করছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। গত কয়েকদিন ধরে চলছে কড়া নজরদারি। সাফল্যও এসেছে। গত দু'দিনে ৩০ টির বেশি অবৈধ কয়লা পাচারকারী ট্রাক। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

    পুলিশ সূত্রে খবর, অবৈধ কয়লা কারবার নিয়ে সক্রিয় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। কয়েক দিনে ধরেই ঝাড়খন্ড থেকে অবৈধ কয়লা বোঝাই করে নিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজ্যে যাওয়া হচ্ছিল। তারপরই নজরদারি শুরু করে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। শুরু হয় অভিযান (West Bardhaman News)।

    অভিযান চালিয়ে, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ, কুলটি ও সালানপুর থানার পুলিশ অভিযানে আটক করে বেশ কিছু অবৈধ কয়লা বোঝাই ট্রাক। আটক করা হয় চালক ও খালাসিদেরও। আটক হওয়া ব্যক্তিদের আসানসোল আদলতে তোলা হয় (West Bardhaman News)। তদন্তের স্বার্থে পুলিশ হেফাজতেও নেওয়া হয়েছে অভিযুক্তদের।

    এই বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি ওয়েস্ট অভিষেক বলেছেন, "অবৈধ কয়লা বোঝাই ৩০ টি ট্রাক আটক করা হয়েছে। এই সব ট্রাকগুলি ঝাড়খন্ডের ধানবাদ, গোবিন্দপুর, মুগমা, পার্ভীতি এলাকা থেকে রাজ্যে ঢুকেছিল। অবৈধ কয়লা বোঝাই ট্রাকগুলি কুলটি থানা ও সালানপুর থানার অন্তর্গত জাতীয় সড়ক থেকে আটক করা হয়েছে। গাড়ি চালকদের কাছে কোনও বৈধ নথিও পাওয়া যায় নি। অবৈধ কয়লা খনন বা অবৈধ কয়লা পরিবহন নিয়ে পুলিশ সজাগ দৃষ্টি রাখছে এই ধরনের খবর পাওয়া গেলেই অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে"।

    পুলিশ সূত্রে খবর, অবৈধ কয়লা পাচারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। কারণ কয়লা অবৈধভাবে পাচার হওয়ার ফলে, পরিবেশের যেমন ক্ষতি হচ্ছে, তেমনভাবেই ক্ষতি হচ্ছে রাজ্যের রাজস্বের। তাই পুলিশ এই বিষয়ে সজাগ দৃষ্টি রেখেছে। আগামীদিনে নজরদারি চলবে অবৈধ কয়লা পাচার আটকাতে। যে কারণে ঝাড়খণ্ডের সঙ্গে পশ্চিম বর্ধমান সংলগ্ন সীমানাগুলিতে পুলিশ বিশেষভাবে নজর রাখছে। (West Bardhaman News)

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Coal mine, Durgapur, West Bardhaman

    পরবর্তী খবর