Home /News /local-18 /
Eid 2022: সকালে ভারী বর্ষণ, তারপরেই ইদের আনন্দে আত্মহারা জেলা

Eid 2022: সকালে ভারী বর্ষণ, তারপরেই ইদের আনন্দে আত্মহারা জেলা

ইদ

ইদ উপলক্ষে দুই খুদের কোলাকুলি আসানসোলে।

জেলা জুড়ে নানান আঙ্গিকে ইদ পালন করা হল। সকাল থেকেই বিভিন্ন জায়গায় চলেছে নামাজ পাঠ। ইদ উপলক্ষে ব্যাপকভাবে উচ্ছ্বসিত মুসলিম সম্প্রদায়ের মানুষজন

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : মহাসমারোহে জেলা জুড়ে পালিত হল খুশির ইদ। এক মাস রমজান পালনের পর মঙ্গলবার ইদের আনন্দে মেতে উঠলেন পশ্চিম বর্ধমান জেলার মানুষ। জেলা জুড়ে নানান আঙ্গিকে ইদ পালন করা হয়। সকাল থেকেই বিভিন্ন জায়গায় চলে নামাজ পাঠ। মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে ইদ উপলক্ষে ব্যাপকভাবে উচ্ছ্বসিত দেখা গিয়েছে। মঙ্গলবার সকালে ভারী বর্ষণের জেরে কিছুটা দেরিতে শুরু হয় ইদের নামাজ পাঠের প্রস্তুতি। তবে বেলা বাড়তেই আকাশ যত পরিষ্কার হয়েছে, ততই বেড়েছে ইদের আনন্দ।

    ইদ পালন করা হয় আসানসোল, দুর্গাপুর, পানাগড়, রাণীগঞ্জ সহ বিভিন্ন জায়গায়। নামাজ পাঠের আয়োজন করা হয়েছিল বহু জায়গায়। তারপর শুরু হয় শুভেচ্ছা বিনিময়ের পালা। আট থেকে আশি সকলেই, একে অপরকে শুভেচ্ছা জানিয়েছেন, আশীর্বাদ নিয়েছেন। সেই পর্ব মিটিয়ে শুরু হয়েছে খানাপিনা, ঘুরতে যাওয়া। ইদের দিনটি পুরোপুরিভাবে উপভোগ করতে সবাই নানারকম পরিকল্পনা তৈরি করে রেখেছেন। এদিন আসানসোলের মূর্গাসোলে ইদের নমাজ পাঠের ব্যবস্থা করা হয়। মূর্গাসোলের জিটি রোডে ইদের নামাজ পাঠের ব্যবস্থা করা হয়েছিল। যে কারণে বেশ কিছুক্ষণের জন্য জিটি রোডের ওপর দিয়ে যান চলাচল বন্ধ ছিল। যার ফলে শহরের বেশ কিছু রাস্তায় যানজট দেখা দেয় এদিন।

    অন্যদিকে, বহু প্রাচীন পানাগড়ের দানবাবা মেলা প্রাঙ্গণে আয়োজন করা হয়েছিল ইদের নামাজ পাঠের। এই দিন বৃষ্টি উপেক্ষা করেই বহু মানুষ নামাজ পাঠ করার জন্য এই সমস্ত জায়গাগুলিতে জড়ো হন। আকাশ পরিষ্কার হওয়ার পর থেকেই বাড়ে ইদের আনন্দ। উৎসবের দিনে যেকোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, প্রশাসন সক্রিয় ছিল। বিভিন্ন জায়গায় ছিল পুলিশের নজরদারি।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Durgapur, Eid al-Fitr 2022, West Bardhaman

    পরবর্তী খবর