Home /News /local-18 /
Akshay Tritiya 2022: হোক লক্ষ্মী লাভ; অক্ষয় তৃতীয়ায় বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীদের ভিড়

Akshay Tritiya 2022: হোক লক্ষ্মী লাভ; অক্ষয় তৃতীয়ায় বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীদের ভিড়

ভিরিঙ্গি

ভিরিঙ্গি কালী মন্দিরে পুজোর ডালা হাতে এক ব্যবসায়ী।

অক্ষয় তৃতীয়ায় লক্ষ্মী লাভের আশায় হালখাতা করানোর ভিড় ছিল আসানসোলের কল্যাণেশ্বরী মন্দির, দুর্গাপুরের ভিরিঙ্গি কালী মন্দিরে

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : সারা রাজ্যের মতই ধুমধামের সঙ্গে অক্ষয় তৃতীয়া পালিত হল পশ্চিম বর্ধমান জেলায়। অক্ষয় তৃতীয়ার সকালে আসানসোলের প্রাচীন মন্দির কল্যাণেশ্বরীতে নেমেছিল মানুষের ঢল। অন্যান্য দিনের তুলনায় বেশ সাড়ম্বরে কল্যাণেশ্বরী মন্দিরে পুজো হয়েছে, সাড়ম্বরে পালিত হয়েছে অক্ষয় তৃতীয়া। এদিন মন্দিরে ভিড় করা পুণ্যার্থীদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। অক্ষয় তৃতীয়ার সকালে মানুষ পুজো দিতে লাইন দিয়েছিলেন কল্যাণেশ্বরী মন্দিরে। পাশাপাশি স্থানীয় ব্যবসায়ীরাও হালখাতা নিয়ে কল্যাণেশ্বরী মন্দিরে পৌঁছে গিয়েছিলেন। মন্দিরে আসা ব্যবসায়ীদের মধ্যে অনেকেই বিশ্বাস করেন, দেবী কল্যাণেশ্বরীর কাছে অক্ষয় তৃতীয়া তিথিতে হালখাতা পুজো করালে, সারা বছর ব্যবসা ভালো যাবে।

    উল্লেখ্য, অক্ষয় তৃতীয়া বাঙালিদের কাছে অন্যতম একটি শুভ দিন। তাই এই শুভ দিনে বৃষ্টি উপেক্ষা করেও সকাল থেকে বহু মানুষ ভিড় জমিয়েছিলেন প্রাচীন কল্যাণেশ্বরী মন্দিরে। অন্যদিকে, অক্ষয় তৃতীয়া উপলক্ষে এদিন সকাল থেকে দুর্গাপুর ভিরিঙ্গি কালী মন্দিরে উপচে পড়া ভিড় ছিল ভক্তদের। এদিন সকাল থেকেই মন্দির চত্বরে ভক্তদের লম্বা লাইন চোখে পড়েছে। একদিকে যেমন অক্ষয় তৃতীয়া উপলক্ষে পরিবারের মঙ্গল কামনায় পরিবারের অনেকেই এসেছিলেন ভিরিঙ্গি কালী মন্দিরে পুজো দিতে, অপরদিকে অনেক ব্যবসায়ীরা হালখাতার পুজো করাতে ভিড় জমিয়েছিলেন।

    মন্দিরের আগত ভক্তরা জানিয়েছেন, অক্ষয় তৃতীয়া দিনটি বাঙালির কাছে একটা গুরুত্বপূর্ণ দিন। অধিকাংশ মানুষ আজকের দিনে পুজো দিয়ে সারাবছর পরিবারের সকলের সুস্থতা, সুখ-শান্তির প্রার্থনা করেন। আর ঠিক এই কারণেই ভিরিঙ্গি কালী মন্দিরে ব্যবসায়ী থেকে পরিবারের কর্তা, সকলেই ভিড় জমিয়েছিলেন। পাশাপাশি ব্যবসায়ীরা, সারা বছর যাতে তাদের ব্যবসা ভালো হয়, সেই কামনা করে নতুন হালখাতায় স্বস্তিকা চিহ্ন তৈরি করে সেই হালখাতায় পুজো দিয়েছেন। যে কারণে দুর্গাপুরের 'কালীঘাট' ভিরিঙ্গি কালী মন্দিরেও ছিল পুণ্যার্থীদের ভিড়।

    Nayan Ghosh

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Akshaya Tritiya 2022, West Bardhaman

    পরবর্তী খবর