Home /News /local-18 /
West Bardhaman News- জাতীয় সড়কের পাশে পাণ্ডবেশ্বরে তৈরি হবে অটো হাব। খরচের ৯১ লক্ষ টাকা দেবে ইসিএল।

West Bardhaman News- জাতীয় সড়কের পাশে পাণ্ডবেশ্বরে তৈরি হবে অটো হাব। খরচের ৯১ লক্ষ টাকা দেবে ইসিএল।

অটো হাবের মউ স্বাক্ষর অনুষ্ঠানে বিশিষ্টরা।

অটো হাবের মউ স্বাক্ষর অনুষ্ঠানে বিশিষ্টরা।

ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড এবং স্থানীয় ভিডিওর উদ্যোগে স্বাক্ষরিত হয়েছে মউ। অটো হাব তৈরি করতে যা খরচ হবে, সেই ব্যায়ভার সম্পূর্ণ গ্রহণ করার ঘোষণা করেছে ইসিএল কর্তৃপক্ষ।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- সাধারণ মানুষের সুবিধার্থে শুরু হয়েছে সড়ক সম্প্রসারণ। কিন্তু তাতে রোজগার হারিয়েছিলেন অনেকে। রাস্তার পাশে থাকা উপার্জনের একমাত্র ঠিকানা হারিয়ে অনেকেই দিশেহারা হয়ে পড়েছিলেন। রাস্তার পাশে থাকা ব্যবসা সরিয়ে নিয়ে যেতে হয়েছিল অন্যত্র। স্বাভাবিকভাবেই, পড়ে গিয়েছিল বাজার। ব্যবসায় মন্দা দেখা দিয়েছিল। কোভিডের এই মূল্যবৃদ্ধির বাজারে চিন্তায় পড়েছিলেন সেইসব মানুষ। তবে এইবার তাদের চিন্তা দূর হতে চলেছে। তাদের সমস্যা দূর করতে উদ্যোগী হয়েছে স্থানীয় বিধায়ক, ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড এবং স্থানীয় সমষ্টি উন্নয়ন আধিকারিক (West Bardhaman News)।

    কথা হচ্ছে পাণ্ডবেশ্বর সদ্য গ্রিন সিগন্যাল পাওয়া অটো হাব নিয়ে। এই বিষয়ে সম্প্রতি মউ স্বাক্ষর হয়েছে। স্থানীয় বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর উদ্যোগ সম্পন্ন হতে চলেছে এই কাজ (West Bardhaman News)। ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড এবং স্থানীয় ভিডিওর উদ্যোগে স্বাক্ষরিত হয়েছে মউ। অটো হাব তৈরি করতে যা খরচ হবে, সেই ব্যায়ভার সম্পূর্ণ গ্রহণ করার ঘোষণা করেছে ইসিএল কর্তৃপক্ষ। ফলে যে সমস্ত মানুষ তাদের ব্যবসা হারিয়েছিলেন, তারা ফের রোজগার ফিরে পাওয়ার আশা দেখছেন।

    পাণ্ডবেশ্বরের ওপর দিয়ে গেছে ষাট নম্বর জাতীয় সড়ক। আর এই জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ শুরু হয়েছে ইতিমধ্যেই। জাতীয় সড়ক সম্প্রসারণের ফলে বহু মোটর গাড়ির গ্যারেজ সহ গাড়ি সংক্রান্ত অনেক দোকানপাটকে সরতে হয়েছে ওই এলাকা থেকে। সেই ষাট নম্বর জাতীয় সড়কের পাশেই প্রায় তিনশোজন দোকানদারের জীবিকা নির্বাহ হত। সড়ক সম্প্রসারণের ফলে তাঁদের দোকানপাট অন্যত্র সরাতে হয়েছে। সাময়িকভাবে ক্ষতির মুখে পড়েছিলেন তারা।

    এই সময় ওই সকল দোকানদারেরা জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। উপার্জন হারানোর ভয়ে তারা জাতীয় সড়ক সম্প্রসারণের ক্ষেত্রে বিরোধিতা প্রকাশ করেছিলেন। সমস্ত রকম জট কাটাতে উপস্থিত হয়েছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। তিনি ওই সকল ব্যবসায়ীদের আশ্বস্ত করেছিলেন, খুব শীঘ্রই পাণ্ডবেশ্বরে তৈরি হবে অটোহাব। যেখানে গাড়ি সংক্রান্ত একটা সম্পূর্ণ বাজার থাকবে। সেই অটো হাব তৈরীর জন্য সম্প্রতি মউ স্বাক্ষরিত হয়েছে। ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড এবং স্থানীয় ভিডিওর সহযোগিতায় স্বাক্ষরিত হয়েছে মউ। ৬০ নম্বর জাতীয় সড়কের পাশে পাণ্ডবেশ্বর তৈরি হবে অটো হাব। যেখানে গাড়ি মেরামতি সহ গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ এবং প্রয়োজনীয় সামগ্রীর বাজার থাকবে। এক ছাতার তলায় এই বাজার যেমন সুবিধা দেবে ব্যবসায়ীদের, ঠিক তেমনভাবেই সুবিধা করে দেবে ক্রেতাদের। এই অটো হাব স্থানীয় এলাকার অর্থনৈতিক মানচিত্র গঠনেও কিছুটা সাহায্য করবে বলে ধারণা। বিধায়কের প্রতিশ্রুতি মতই পাণ্ডবেশ্বরে প্রায় ৯১ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হতে চলেছে অটোহাব।

    উল্লেখ্য, ইসিএলের সিএসআর ফান্ড থেকে সোনপুর বাজারি এরিয়া এবং পাণ্ডবেশ্বর ভিডিওর মধ্যে সম্প্রতি একটা মউ স্বাক্ষরিত হয়। এই মউ স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিডিও। তাছাড়াও পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী হাজির ছিলেন এই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে বিধায়ক বলেন, "আজকের এই দিন পাণ্ডবেশ্বরের এক উজ্জ্বল দিন। আজকের দিনে ইসিএল এবং বিডিওর মধ্যে মউ স্বাক্ষরিত হল অটোহাব তৈরির ব্যাপারে"।

    ইসিএলের সিদ্ধান্তকে ধন্যবাদ দিয়েছেন বিধায়ক। এই মউ স্বাক্ষর অনুষ্ঠানে সোনপুর বাজারের এরিয়া পার্সোনাল ম্যানেজার আবির মুখার্জি জানান, জাতীয় সড়ক সম্প্রসারণের ফলে যে সকল ব্যবসায়ীদের সমস্যা হয়েছিল, তাঁদের জন্য তৈরি হচ্ছে অটো হাব। যার সম্পূর্ণ ৯১ লক্ষ খরচ হবে। যে ব্যায়ভার সম্পূর্ণভাবে গ্রহণ করবে ইসিএল। তিনি আরও জানান, বিধায়ক এবং বিডিও র কথামতো এই অটোহাব তৈরি হলে, প্রায় তিনশো জন ব্যবসায়ী এর সুফল পাবেন। পাশাপাশি, কিছু ছোট ছোট কর্মসংস্থান তৈরি হওয়ার ফলে স্থানীয় এলাকার মানুষদের সুবিধা হবে। তাই এত রাত্রে এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তিনি।

    Nayan Ghosh

    First published:

    Tags: Auto news, Pandobeswar, West Bardhaman

    পরবর্তী খবর