Home /News /local-18 /
West Bardhaman News- রুশ আক্রোশে জেরবার ইউক্রেনে আটকে মেয়ে; যোগাযোগহীন আসানসোলের পরিবার

West Bardhaman News- রুশ আক্রোশে জেরবার ইউক্রেনে আটকে মেয়ে; যোগাযোগহীন আসানসোলের পরিবার

আসানসোলের

আসানসোলের বাসিন্দা সালহিন সাজিদ। যোগাযোগ করতে পরছে না পরিবার।

ভারত সরকারের তরফ থেকে ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে চালানো হচ্ছে অপারেশন গঙ্গা

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- রুশ আক্রোশে জেরবার ইউক্রেন। ইউক্রেনের বিভিন্ন শহরে এখন শুধুই আতঙ্কের ছাপ। চারিদিকে শুধু ধ্বংসস্তূপ। এমনই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে রয়েছেন আসানসোলের বাসিন্দা সালহীন সাজিদ। ডাক্তারি পড়তে ইউক্রেনে পাড়ি দিয়েছিলেন তিনি। আসানসোলের বাসিন্দা দ্বিতীয় বর্ষের ডাক্তারি পড়ুয়া তিনি। কিন্তু তার সঙ্গে বিগত কয়েকদিনে যোগাযোগ করতে পারছে না পরিবার। ব্যাপক দুশ্চিন্তা গ্রাস করেছে পরিবারের সদস্যদের। ইউক্রেনে আটকে থাকা রাজ্যের অনেক পড়ুয়া ইতিমধ্যেই বাড়ি ফিরে এসেছেন। ভারত সরকারের তরফ থেকে ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে চালানো হচ্ছে অপারেশন গঙ্গা। কিন্তু এখনো পর্যন্ত মেয়ের সেই অর্থে কোনো খোঁজখবর পাননি সালহীনের বাবা সাজিদ আক্তার। চিন্তায় রয়েছেন পরিবারের সকলে। কোনোভাবেই যোগাযোগ করতে পারছেন না মেয়ের সঙ্গে। যুদ্ধ শুরু হওয়ার প্রথম দিনে মেয়ের সঙ্গে কথা হয়েছিল। বাংকারে লুকিয়ে থাকার একটি ছোট্ট ভিডিও তিনি বাবাকে পাঠিয়েছিলেন। আর কোন যোগাযোগ করা যায়নি মেয়ের সঙ্গে। মেয়েকে উদ্ধারের জন্য রাজ্য প্রশাসন এবং কেন্দ্র সরকার ও বিদেশমন্ত্রকের কাছে আবেদন জানিয়েছেন সাজিদ আক্তার।

    ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে আশ্বাস পাওয়া গিয়েছে, এখনো সুস্থ আছেন মেয়ে। তাদের সঙ্গে যোগাযোগ রাখার সবরকম চেষ্টা করা হচ্ছে। এবং জানানো হয়েছে, এখনো পর্যন্ত যে সমস্ত পড়ুয়ারা ইউক্রেনে আটকে রয়েছেন, তাদের পোল্যান্ড বর্ডার দিয়ে দেশে ফেরানোর চেষ্টা করছে। রোমানিয়ার পরিস্থিতি ধীরে ধীরে গরম হয়ে উঠছে। এই দেশে ভারতীয় ভিড় বাড়ছে। তাই পোল্যান্ড দিয়ে তাদের দেশে ফেরানোর কথা ভাবা হচ্ছে। যদিও বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, দূতাবাসের সঙ্গে যোগাযোগ না করে কেউ যেন কোথাও না যান।

    তবে মেয়ের খোঁজ খবর না পেয়ে চিন্তা কাটছে না পরিবারের। তারা বারবার প্রশাসনের কাছে আবেদন করছেন, যত দ্রুত সম্ভব মেয়েকে সুস্থ অবস্থায় বাড়ি ফিরিয়ে আনা হোক। কিন্তু যুদ্ধের ষষ্ঠ দিনে ইউক্রেনের ওপর আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে রাশিয়া। ইতিমধ্যেই প্রাণ গিয়েছে এক ভারতীয় পড়ুয়ার। এইসব চিত্র দেখে রীতিমতো আতঙ্কিত আসানসোলের পরিবার। তবে প্রশাসনের কাছ থেকে আশ্বাস মিলেছে, দ্রুত বাড়ি ফিরিয়ে আনা হবে মেয়েকে। কিন্তু মেয়ে বাড়িতে পা রাখা পর্যন্ত দুশ্চিন্তার গ্রাস থেকে মুক্তি পাচ্ছেন না সাজিদ আক্তার ও তার পরিবার।

    First published:

    Tags: Asansol, Ukraine Russia War, West Bardhaman

    পরবর্তী খবর