Home /News /local-18 /
যোগ দিয়েছে ১০০ দিনের কাজে ! অভাবে তিরন্দাজি ছাড়তে হচ্ছে প্রিয়াঙ্কা মুর্মুকে

যোগ দিয়েছে ১০০ দিনের কাজে ! অভাবে তিরন্দাজি ছাড়তে হচ্ছে প্রিয়াঙ্কা মুর্মুকে

photo source local 18

photo source local 18

বহু জায়গা থেকে প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কারও পেয়েছে। কিন্তু উন্নত মানের সরঞ্জাম ও প্রশিক্ষণের অভাবে সবই এখন বন্ধ।

  • Share this:

    #কাঁকসা: টোকিও অলিম্পিকে ভারতের সাফল্য, স্বপ্নকে আরও রঙিন করে তুলেছে সদ্য দ্বাদশ উত্তীর্ণ প্রিয়াঙ্কার। সে চায় একদিন আন্তর্জাতিক মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে। চায় সাফল্য ছিনিয়ে আনতে।  তবে বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থসংকট। অর্থাভাবে নিতে পারছে না উপযুক্ত প্রশিক্ষণ। তবে কৃতি তীরন্দাজের অর্থসংকটে প্রশিক্ষণ বন্ধ হওয়ার খবর পেয়ে, হাত বাড়িয়েছেন তৃণমূল নেতারা। প্রশিক্ষণে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন কাঁকসার তৃণমূল ব্লক সভাপতি। পাশে দাঁড়িয়েছেন তৃণমূলের সংখ্যালঘু সেলের নেতা।

    কাঁকসার কৃতি তীরন্দাজ প্রিয়াঙ্কা মুর্মু। করোনা মহামারির আগে পর্যন্ত রাজ্য এবং জাতীয় স্তরে বেশ কয়েকটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে প্রিয়াঙ্কা। তবে লকডাউনের পর থেকে আর কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে নি। স্কুল বন্ধ হয়ে যাওয়ার ফলে, প্রশিক্ষণও নিতে পারছে না। পরিবারের অর্থসংকটে কিছুটা সাহায্য করতে ১০০ দিনের কাজ ও কৃষিকাজে হাত লাগিয়েছে প্রিয়াঙ্কা।

    এই বছরই দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হয়েছে কাঁকসার সাহেব পাড়ার বাসিন্দা প্রিয়াঙ্কা মুর্মু। প্রিয়াঙ্কার বাবা সোনা মুর্মু পেশায় দিন মজুর। কোনও মতে মেয়েকে ক্লাস ১২ পর্যন্ত পড়াশোনা করিয়েছেন। খেলাধুলার জন্য স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার অধীনে বোলপুরে এতদিন পড়াশোনার সঙ্গে, তিরন্দাজির প্রশিক্ষণ নিতো প্রিয়ঙ্কা। তবে একদিকে লকডাউন, অপর দিকে বোলপুরে পড়াশোনা শেষ হয়ে যাওয়ার কারণে পুরোপুরি ভাবে প্রশিক্ষণ বন্ধ।

    প্রিয়ঙ্কা জানিয়েছে, ছোটবেলায় মামার কাছে হাতে খড়ি তার। তারপরেই তিরন্দাজিকে নিয়েই স্বপ্ন দেখতে শুরু করে সে। বীরভূমের স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াতে প্রশিক্ষণের সময়, কয়েকটি রাজ্যে প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। বহু জায়গা থেকে প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কারও পেয়েছে। কিন্তু উন্নত মানের সরঞ্জাম ও প্রশিক্ষণের অভাবে সবই এখন বন্ধ।

    প্রিয়াঙ্কার খবর পেয়ে, তাকে সাহায্যের আশ্বাস দিয়েছেন কাঁকসা ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি দেবদাস বক্সী। তিনি জানিয়েছেন, তারা প্রতিভাবান ওই আদিবাসী তীরন্দাজের পাশে দাঁড়িয়ে সব রকম সাহায্য করবেন। ভিডিও কলের মাধ্যমে প্রিয়ঙ্কা ও তার পরিবারের সাথে কথা বলেন রাজ্য সংখ্যালঘু সেলের সদস্য সুন্দরলাল পাসওয়ান।তিনি প্রিয়াঙ্কাকে আশ্বাস দিয়েছেন, তিরন্দাজিতে যাতে সে আরও উপরে উঠতে পারে, তার জন্য সবরকম সাহায্য করবেন।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Archery, Coronavirus, Paschim bardhaman

    পরবর্তী খবর