Home /News /local-18 /
West Bardhaman News- বিশ্ব জল দিবসে হাজারের বেশি পরিবারের জল কষ্টের অভিযোগ তুলে বিক্ষোভ 

West Bardhaman News- বিশ্ব জল দিবসে হাজারের বেশি পরিবারের জল কষ্টের অভিযোগ তুলে বিক্ষোভ 

News 18 লোকাল

News 18 লোকাল

দফতরের ভিতরে প্রবেশ করে যান বিক্ষোভরত মহিলারা। তারপর পি.এইচ.ই দফতরের পানীয় জল সাপ্লায়ের ভালভ বন্ধ করে দেন তারা। পাশাপাশি বিক্ষোভকারীরা তালা লাগিয়ে দেন দফতরের মুখ্য প্রবেশদ্বারে

  • Share this:

    #পশ্চিম বর্ধমান- পানীয় জলের দাবি জানিয়ে আসানসোল স্যানরেল এলাকার বাসিন্দারা বিক্ষোভে সামিল হন (West Bardhaman News)। বিক্ষোভকারীরা একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন পি.এইচ.ই দফতরের সামনে। সোমবার আসানসোলের পি.এইচ.ই দফতরের সামনে বিক্ষোভ দেখানোর সময় পরিস্থিতি আরও কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে। দফতরের ভিতরে প্রবেশ করে যান বিক্ষোভরত মহিলারা। তারপর পি.এইচ.ই দফতরে পানীয় জল সাপ্লায়ের ভালভ বন্ধ করে দেন তারা। পাশাপাশি বিক্ষোভকারীরা তালা লাগিয়ে দেন দফতরের মুখ্য প্রবেশদ্বারে।

    স্যানরেল এলাকার বিক্ষোভকারীদের অভিযোগ, পার্শ্ববর্তী এলাকায় নিয়মিত জল সরবরাহ চলছে। কারখানায় নিয়মিত জল সাপ্লায় চলছে। কিন্তু স্যানরেল এলাকার বাসিন্দারা পানীয় জলের সমস্যায় ভুগতে শুরু করেছেন গ্রীষ্মকাল আসার আগেই। স্যানরেলে প্রায় বারোশ পরিবার জল পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তার জন্যই এই বিক্ষোভ প্রদর্শন বলে দাবি করেছেন তারা।বিক্ষোভকারীরা আরও বলছেন, বারবার বিক্ষোভ করা হয়েছে। জল সরবরাহের সঙ্গে যুক্ত সবার কাছে আবেদন করা হয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি। তাই এদিন অবস্থান বিক্ষোভ করা হয়েছে। তার সঙ্গে পানীয় জল সাপ্লায়ের ভালভ বন্ধ করে দেওয়া হয়েছে। জলকষ্টের সঙ্গে কিভাবে এলাকার মানুষকে মোকাবিলা করতে হচ্ছে, তা বোঝানোর জন্যই জল সরবরাহ করার ভালভ বন্ধ করে দিয়েছেন তারা।

    অন্যদিকে. এই প্রসঙ্গে দফতরে কর্মরত মেনটেনেন্স থাকা ব্যক্তি জানিয়েছেন, পর্যাপ্ত পরিমাণে জল না আসার কারণে সঠিক পরিমাণে জল সাপ্লায় হচ্ছে না। তাই ওদের অসুবিধা হচ্ছে। দ্রুত এই সমস্যা মিটে যাবে বলেও মনে করেন তিনি। তবে গ্রীষ্ম শুরুর আগেই এই ভাবে জলের সমস্যায়, রীতিমতো ক্ষিপ্ত হয়ে উঠেছেন ওই এলাকার মানুষজন।

    উল্লেখ্য, উখরায় কয়েকদিন আগে জল কষ্টের সমস্যা নিয়ে এলাকার মহিলারা বিক্ষোভ দেখান। সেখানেও গ্রীষ্ম শুরুর আগে পর্যাপ্ত জল না পেয়ে বিক্ষোভে সামিল হন স্থানীয় মানুষজন। ফের একবার আসানসোলেও পানীয় জলের দাবিতে বিক্ষোভ করলেন স্থানীয় মানুষজন। বিশ্ব জল দিবস এর দিনে জলের সমস্যা নিয়ে এমন বিক্ষোভ রীতিমতো নজর কেড়েছে শহরবাসীর।

    Nayan Ghosh

    First published:

    Tags: Agitation, Asansol, Water Problem, Water Supply, West Bardhaman

    পরবর্তী খবর