• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • TRINAMOOL CONGRESS PROTESTS RISE IN PETROL AND DIESEL PRICES SDG

পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নবদ্বীপ শহর তৃণমূলের অবস্থান...

লাগাতার পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি পাচ্ছে অস্বাভাবিকহারে।

লাগাতার পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি পাচ্ছে অস্বাভাবিকহারে।

  • Share this:

    #নবদ্বীপ: লাগাতার পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি পাচ্ছে অস্বাভাবিকহারে। বিগত বছর দুয়েক ধরে চলছে করোনার প্রকোপ। যার ফলে রাজ্য তথা দেশজুড়ে চলছে একাধিক বিধিনিষেধ। তার জেরেই কর্মহীন বহু মানুষ। তার ওপর পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে সরাসরি তার প্রভাব পড়ছে মধ্যবিত্তের সংসারে। তারই প্রতিবাদে নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক অবস্থান বিক্ষোভ করলো তৃণমূল কর্মী-সমর্থকরা। উপস্থিত ছিলেন নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা। এ ছাড়াও নবদ্বীপ পৌরসভার প্রশাসক বিমান কৃষ্ণ সাহা ও শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামাপ্রসাদ পাল সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ। এ ছাড়া উপস্থিত ছিলেন শহর তৃণমূল কংগ্রেসের বিভিন্ন শাখা সংগঠনের কর্মী সমর্থকেরা।

    বর্তমানে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে পেট্রোল, ডিজেলের মূল্য। যার প্রভাবে স্বাভাবিকভাবেই মূল্যবৃদ্ধি ঘটেছে খোলাবাজারে কাঁচা সব্জি, আনাজ থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর। এছাড়াও রান্নার গ্যাসের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির ফলে সরাসরি তার বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্তের হেঁসেলে। ফলে দৈনন্দিন জীবন অতিবাহিত করতে গিয়ে হিমশিম খাচ্ছেন সাধারণ খেটে খাওয়া মানুষজন। এই মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতেই  মূলত এইদিনের অবস্থান-বিক্ষোভ বলে জানিয়েছেন নবদ্বীপ পৌরসভার প্রশাসক বিমান কৃষ্ণ সাহা।

    বিজেপি সরকার ক্ষমতায় আসার পর অন্যান্য দেশের তুলনায় পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য সর্বাধিক বৃদ্ধি পেয়েছে ভারতবর্ষে বলেও এই দিন দাবি করেন তিনি। অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করার পাশাপাশি পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য নিয়ন্ত্রণের দাবিতে এই দিন রাধা বাজার এলাকায় পথ-চলতি মানুষজন ও বাইক আরোহীদের গণস্বাক্ষর সংগ্রহ করেন নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।

    Published by:Shubhagata Dey
    First published: