• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • TEACHERS OF PANCHETGARH HIGH SCHOOL HAVE ALWAYS BEEN HELPING PEOPLE FROM KERALA FLOOD TO YAAS

কেরালার বন্যা থেকে ইয়াস সর্বদা মানুষের পাশে পঁচেটগড় হাই স্কুলের শিক্ষক শিক্ষিকারা

কেরালার বন্যা থেকে ইয়াস সর্বদা মানুষের পাশে পঁচেটগড় হাই স্কুলের শিক্ষক শিক্ষিকারা

কেরালার বন্যা থেকে ইয়াস সর্বদা মানুষের পাশে পঁচেটগড় হাই স্কুলের শিক্ষক শিক্ষিকারা

  • Share this:

    #পটাশপুর:  গত ছাব্বিশে মে ঘূর্ণিঝড় ইয়াসের ধাক্কায় প্রবল জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকা। ভেসে গেছে জনজীবন। জল সরে গেলেও ভেঙে পড়েছে ঘরবাড়ি। বসবাসের উপযোগী না হওয়ায়  সব হারিয়ে মানুষ এখনও রাস্তায়।

    দুর্গত এইসব মানুষদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন ক্লাব থেকে স্বেচ্ছাসেবী সংগঠন। মানুষের সংকট কালে ব্যক্তিগত উদ্যোগেও বহুমানুষ পাশে দাঁড়িয়েছে। এবার এইসব দুর্গত মানুষদের পাশে দাঁড়াল স্কুলের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা।

    ঘূর্ণিঝড় \'ইয়াস\' বিধ্বস্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াল পঁচেটগড় হাই স্কুলের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। বুধবার পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ ব্লকের টেঙ্গরামারি  এলাকায় প্রায় শতাধিক পরিবারের হাতে শুকনো খাবার চাল, ডাল, আলু, চিড়া, বিস্কুট, পানীয় জল, মেডিসিন, স্যানিটাইজার, মাস্ক, তুলে দেন তাঁরা।

    উপস্থিত ছিলেন পঁচেটগড় হাই স্কুলের রামকৃষ্ণ দিন্ডা, গোপাল চন্দ্র শ্যাসমল, অমল কুমার দাস, মিলন কেতন মিশ্র, শংকর কুমার ধাড়া, পবিত্রমোহন দাস অধিকারী অন্যান্য শিক্ষকবৃন্দ। নিজে দাঁড়িয়ে থেকে পুরোটাই তত্ত্বাবধান করলেন প্রধান শিক্ষক দেবকী নন্দন রায়।

    পটাশপুর  দু নম্বর ব্লকের পঁচেট বাজার থেকে মাল বোঝাই গাড়ি করে ত্রাণ সামগ্রী নিয়ে তাঁরা বিতরণ স্থানে পৌঁছায়। শিক্ষক শিক্ষিকারা প্রথমে এলাকায় ঘুরে ক্ষতিগ্রস্ত মানুষদের সাথে কথাবার্তা বলে তালিকা প্রস্তুত করে। সেই মতো একশো ষাটটি পরিবারের হাতে তুলে দেওয়া হয় ত্রাণ সামগ্রী।

    পঁচেটগড় হাই স্কুলের প্রধান শিক্ষক দেবকী নন্দন রায় বলেন, \"শিক্ষক হিসেবে মানুষের দুর্দিনে তাঁদের পাশে দাঁড়ানোর দায়বদ্ধতা থেকেই আমরা এদিন ত্রাণ দিলাম। আগামী দিনেও আমাদের বিদ্যালয় মানুষের দুর্দিনে তাঁদের পাশে সাধ্যমতো দাঁড়াব। আমরা এর আগেও আম্ফানে ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে ছিলাম। রাজ্য নয় কেরালায় ভয়ংকর বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আমাদের স্কুলের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীগণ ত্রাণ সামগ্রী পাঠিয়ে দাঁড়িয়ে ছিলেন।\"

    Published by:Ananya Chakraborty
    First published: