• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল উত্তর ২৪ পরগনার অশোকনগরে

সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল উত্তর ২৪ পরগনার অশোকনগরে

সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল উত্তর ২৪ পরগনার অশোকনগরে

সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল উত্তর ২৪ পরগনার অশোকনগরে

সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল উত্তর ২৪ পরগনার অশোকনগরে

  • Share this:

    রাতুল ব্যানার্জি, উত্তর ২৪ পরগনা : করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল হতে হয়েছিল সাধারণ মানুষকে। পাওয়া যাচ্ছিল না বেড, ছিলোনা পর্যাপ্ত অক্সিজেন। যার ফলে নিজেদের আপন জনকে হারিয়েছেন অনেকে। পশ্চিমবঙ্গ রাজ্যে অবস্থাও অনেকটা ছিল এমনই। দেশ তথা রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা কতটা খারাপ তার চিত্র ফুটে উঠেছিল করোনার দ্বিতীয় ঢেউয়ে। তারপর থেকেই কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের উদ্যোগে ঢেলে সাজানো হচ্ছে স্বাস্থ্য ব্যবস্থাকে।

    সেখানে দাঁড়িয়ে উত্তর ২৪ পরগনার অশোকনগর বিধানসভা এলাকায় ১২০ বেডের সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল। উত্তর ২৪ পরগনা জেলা অশোকনগর থানার অন্তর্গত বালিশা এলাকায় ১২০ বেডের সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করলেন ডাঃ জহিরুল সরকার।

    একসযয় টাকার অভাবে চিকিৎসা পায়নি তার দিদি।  ট্রেনে হকারি করে নিজের পড়াশোনা চালিয়েছেন তিনি। অনেক দারিদ্রতার সম্মুখীন হয়ে নিজেকে তৈরি করেছেন। তাই আর কোন গরীব মানুষকে যাতে বিনা চিকিৎসায় স্বজনহারা হতে না হয় ,তার জন্য অশোকনগরে তিনি তৈরি করলেন প্রাইভেট হাসপাতাল। তিনি বলেন,এখান থেকে স্বল্প খরচে অত্যাধুনিক চিকিৎসা পাবেন অশোকনগরবাসী তথা আশেপাশের বিভিন্ন এলাকার মানুষ। নিম্নবিত্তদের জন্য সম্পূর্ণ বিনা খরচায় ১০ টি বেড সংরক্ষিত করা হয়েছে। সপ্তাহে একদিন বিনামূল্যে থাকবে আউটডোর খোলা। ২০১০ সালে এম আর চ্যারিটেবল ট্রাস্ট নার্সিং স্কুল ও বিএড কলেজ পর এবার মান্নান সরকার ও রিজিয়া বিবি নামে হাসপাতাল তৈরি করলেন ডঃ জাহিদুল সরকার। স্বল্প খরচে মধ্যবিত্তদের জন্য চিকিৎসা ব্যবস্থার আয়োজন করেছে এই হাসপাতাল কর্তৃপক্ষ।

    হাসপাতালে রয়েছে আইসিসিইউ এর ব্যবস্থা ও এছাড়াও কমবেশি ১৫০ থেকে ২০০ জন কর্মী রয়েছে হাসপাতালে। এদিন হাসপাতালে সূচনা করেন ডাঃ জাহিরুল সরকারের মা রিজিয়া বিবি। উপস্থিত ছিলেন অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ণ গোস্বামী ও জেলা পরিষদের নারী ও শিশু কল্যাণ বিভাগের কর্মাধ্যক্ষ রেহেনা খাতুন। এছাড়াও এক ঝাঁক ডাক্তারের সমাগমে হাসপাতালে সূচনা হয়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধায়ক জানান, \'খুবই উন্নত মানের একটি হাসপাতাল অশোকনগরে স্থাপন হওয়ায় অশোকনগরবাসীর আগামী দিনে সুচিকিৎসা পাবে। আগামী দিনে চিকিৎসা ব্যবস্থার জন্য রাজ্যের বাইরে যেতে হবে না এলাকাবাসীদের। উপকৃত হবে অশোক নগরবাসিরা তথা আশেপাশের অঞ্চলের বহু মানুষ\'।

    Published by:Ananya Chakraborty
    First published: