Home /News /local-18 /

Ex MP CM at Gangasagar- গঙ্গাসাগরে পুণ্যস্নান সারলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Ex MP CM at Gangasagar- গঙ্গাসাগরে পুণ্যস্নান সারলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

গঙ্গাসাগরে উমা ভারতী, জমজমাট সাগর মেলা

গঙ্গাসাগরে উমা ভারতী, জমজমাট সাগর মেলা

গঙ্গাসাগরের কপিলমুনির আশ্রমে পুজো দিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতী।

  • Share this:

    #দক্ষিণ ২৪ পরগনা: শীতকে উপেক্ষা করে মকর সংক্রান্তিতে বহু পুণ্যার্থী সাগরে স্নান সেরে পুজো দিল কপিল মুনির মন্দিরে। শাহি স্নান চলে শুক্রবার ১২টা থেকে শনিবার দুপুর তিনটে পর্যন্ত। লক্ষাধিক পুণ্যার্থীর সমাগমের মাঝেই গঙ্গাসাগর সমুদ্র সৈকতে নিজের ইষ্ট দেবতাকে নিয়ে স্নান সারলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির নেত্রী উমা ভারতি (Ex MP CM at Gangasagar)। গঙ্গাসাগর মেলায় রাজ্য সরকারের এই ব্যবস্থাপনায় খুশি মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীও। কোভিড মোকাবিলায় যে ব্যবস্থাপনা নিয়েছে রাজ্য সরকার তা প্রশংসার যোগ্য এমনটাই বলেন উমা ভারতী। উমা ভারতী জানান, "গঙ্গোত্রী থেকে গঙ্গাসাগর পর্যন্ত আমি একটি যাত্রা শুরু করেছিলাম। শারীরিক অসুস্থতা ও করোনা মহামারীর জন্য আমার সেই যাত্রা অনেকটাই পিছিয়ে গিয়েছে। আজ গঙ্গোত্রী গোমুখ থেকে মা গঙ্গাকে এনে গঙ্গাসাগরে আমি মেলবন্ধন করলাম। আমি খুব আনন্দিত। মা গঙ্গা সকলকে ভাল রাখবেন।" পাশাপাশি এদিন তিনি পুজো দেন কপিল মুনির মন্দিরে।

    অপরদিকে, এদিন সাগর মেলা অফিসে সাংবাদিক সম্মেলনে বিদ্যুৎ ও ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস জানান, জগৎগুরু শঙ্করাচার্য ও অন্যান্য ধর্মীয় গুরুরা সাগরে পবিত্র স্নানে অংশ নিয়েছেন। বিগত বছরের তীর্থযাত্রীদের ২০ থেকে ২৫ শতাংশ তীর্থযাত্রী এবছর সাগর মেলায় এসেছেন। ই-দর্শন করেছেন ২.৭৮ কোটি ভক্ত, ভারত বর্ষ এবং বিশ্বব্যাপী। স্নান করেছেন ২,৭৮,৭৮০ পুণ্যার্থী। ই-পূজা দিয়েছেন ১,০৬,৩৬২ জন। ড্রোনের মাধ্যমে পুণ্যস্নান করেছেন ৬৫,৭৮০ জন। এছাড়া পুণ্য তরীর মাধ্যমে রাজ্যের ২৩ টি জেলায় পবিত্র গঙ্গাজল পাঠানো হয়েছে। কলকাতার বাবুঘাট থেকে সাগর পর্যন্ত ২৫৫টি এল.ই.ডি টিভিতে এই বিশেষ পুজা নিবেদন প্রত্যক্ষ করেছেন বলে জানান মন্ত্রী অরুপ বিশ্বাস।

    এদিন মেলা থেকে আট জন গ্রেফতার হয়েছে এবং ১২ টি মোবাইল হারানোর রিপোর্ট দায়ের হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ভাস্কর মুখার্জি। গঙ্গাসাগর মেলা পরিচালনার কাজে দেখা মিলেছে, মন্ত্রী পুলক রায়, বঙ্কিম হাজরা, সাগর বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত মালি, জেলাশাসক পি. উলাগানাথান, সুন্দরবন পুলিশ জেলার সুপার সুপার ভাস্কর মুখার্জি সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকদের।

    Rudra Narayan Roy

    First published:

    Tags: COVID-19, Gangasagar Mela 2022, Omicron, South 24 Parganas news

    পরবর্তী খবর