Home /News /local-18 /
South 24 Paraganas News: পানীয় জলের জন্য অনেক কষ্ট করেছেন, ১২ বছর বাদে মিটল এলাকাবাসীর পিপাসা

South 24 Paraganas News: পানীয় জলের জন্য অনেক কষ্ট করেছেন, ১২ বছর বাদে মিটল এলাকাবাসীর পিপাসা

after [object Object]

 অতিক্রান্ত ১২ টি বছর, মথুরাপুরের গ্রামে অবশেষে আসছে জলের ধারা৷

  • Share this:

    #মথুরাপুর: ১২ বছর পর জলের সমস‍্যার সমাধান হল মথুরাপুরের আবাদ ভগবানপুর গ্রামে। এলাকায় জলের সমস‍্যা দূর করতে ২০০৯ সালে পিএইচই পাম্প তৈরী হয়েছিল মথুরাপুরের সাতপুকুরে। লক্ষ্য ছিল মথুরাপুরের প্রান্তিক এলাকা আবাদ ভগবানপুরে পাইপলাইনের মাধ‍্যমে সাধারণ মানুষজনের বাড়িতে বাড়িতে জল পৌঁছে দেওয়া।

    সেই লক্ষ্যে কাজ শুরুও হয়েছিল কিন্তু জমিজটে সেই কাজ মাঝপথে থমকে যায়‌। তারপর থেকে স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন ধরে এই প্রকল্পের কাজ পুনরায় চালু করার জন‍্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। অবশেষে রায়দিঘীর বিধায়ক ড: অলক জলদাতার উদ‍্যোগে এই কাজ পুনরায় শুরু করা হয়েছে। আগামী ৪ মাসের মধ‍্যেই পাইপলাইনের মাধ‍্যমে জল এলাকায় পৌছে যাবে বলে খবর।

    আরও পড়ুন - Love News: প্রেম মানে না কোনও কিছুই, অসমের বিধবা মহিলাকে বিয়ে হলদিয়ার যুবকের 

    ইতিমধ্যে জলস্বপ্ন প্রকল্পের মাধ‍্যমে এই কাজ শুরু করা হয়েছে। পরে ফলতা মথুরাপুর প্রজেক্টের মাধ‍্যমে এই জলসরবরাহ করা হবে। এই জল সরবরাহ শুরু হলে প্রায় ৩২০০ পরিবরের ১০ হাজার মানুষ উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন ধরে পাইপলাইনের মাধ‍্যমে জল সরবরাহের দাবি জানিয়ে আসছিলেন। মূলত প্রতি বছর গরমের সময় এই এলাকায় জলের স্তর নেমে যায়।সেজন‍্য এই এলাকায় খুবই অসুবিধার সৃষ্টি হত। নতুনভাবে এই প্রকল্পের কাজ আবার শুরু হওয়ায় স্থানীয় বাসিন্দারা খুবই খুশি।

    আরও পড়ুন - Commonwealth Games 2022: কোহলি -রোহিতদের ক্লাবে ঢুকে পড়লেন স্মৃতি মন্ধানা

    এই প্রকল্পের কাজ শুরু হওয়া নিয়ে স্থানীয় বাসিন্দা তথা মথুরাপুর ১ নং ব্লকের নারী ও শিশু উন্নয়নের কর্মাধক্ষ‍্যা সাহানা খাতুন জানান তাঁরা দীর্ঘদিন ধরে এই সমস্যা সমাধান করার চেষ্টা চালিয়ে আসছিলেন। সাতপুকুরে পিএইচই ১ ও ২ দুটি জলের পাম্প তৈরী হওয়ার পরেও জমি জটে এই কাজ আটকে ছিল। রায়দিঘীর বিধায়ক ড: অলক জলদাতার উদ‍্যোগে এই কাজ আবারও শুরু হওয়ায় তিনি তাঁকে ধন‍্যবাদ জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে আগামী চারমাসের মধ‍্যে প্রতিটি বাড়িতে জল পৌঁছে যাবে বলে মনে করছেন তিনি।

    Nawab Ayatulla Mallick
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Drinking Water, Village

    পরবর্তী খবর