• হোম
  • »
  • খবর
  • »
  • local-18
  • »
  • PURBA MEDINIPUR TWO PEOPLE DIED IN LIGHTNING IN PURBA MIDNAPORE PB

এক মাস আগে বিয়ে হয়েছে। বজ্রপাতে মৃত্যু যুবকের ! এক মহিলাসহ মৃতের সংখ্যা দুই

গত এক মাস আগে বিয়েহয়েছে গৌরাঙ্গের। বিয়েরএকমাস সম্পূর্ণ হওয়ার আগেই মৃত্যুর খবরে ভেঙে পড়েছে এলাকাবাসী।

গত এক মাস আগে বিয়েহয়েছে গৌরাঙ্গের। বিয়েরএকমাস সম্পূর্ণ হওয়ার আগেই মৃত্যুর খবরে ভেঙে পড়েছে এলাকাবাসী।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: প্রকৃতির রোষের কাছে অসহায় মানুষ। সম্প্রতি মানুষ দেখেছেইয়াসের ভয়ঙ্কর ধ্বংসলীলা। বিধ্বস্ত হয়েছে পূর্ব মেদিনীপুর।তার ওপর আবার হঠাত করে ব্যাপক হারে বজ্র বিদ্যুত।প্রকৃতির রোষে পড়েমৃত্যু হল এক মহিলা ও এক ব্যক্তির। বজ্রপাতে মৃত্যু হয়েছে ময়না ও পাঁশকুড়া থানার দুজনের। সোমবার বিকেলে বজ্রপাতে মৃত্যু হয় ঐ দুজনের।

    সোমবার বিকেল পাঁচটার সময় বজ্রপাতে ময়না চার নম্বর অঞ্চলের গোড়া মাহাল এলাকার বছর ছাব্বিশে শম্পা মন্ডল নামে এক গৃহবধূ মারা যান। স্থানীয় সূত্রে জানা গেছে ওই গৃহবধূ বাড়ির কাছেই পানের বরজে কাজ করছিলেন। বরজে কাজ করার সময় আচমকাই বজ্রপাতে তার মৃত্যু হয়।মৃত গৃহবধূর স্বামীর নাম কার্তিক মণ্ডল।

    অন্যদিকে গতকাল সন্ধ্যায় বজ্রাঘাতে মৃত্যু হল পাঁশকুড়ার এক তরুণের। পাঁশকুড়া ব্লকের মাইসোরা অঞ্চলের রাজশহর গ্রামে বছর চব্বিশের যুবক গৌরাঙ্গ মাঝি, ভিন রাজ্যে সোনার কাজ করতেন। লকডাউন এর কাজের মন্দার কারণে পাঁশকুড়ার বাড়িতে এসেছিলেন গৌরাঙ্গ।

    বাবার বাদাম চাষ রক্ষণাবেক্ষণ করত গৌরাঙ্গ। গতকাল বাড়ির কিছুটা দূরে মাঠে তার বাবা জগন্নাথ মাঝির সাথে গৌরাঙ্গ মাঠে নষ্ট হয়ে যাওয়া বাদাম গোছানোর কাজ করছিলেন। বৃষ্টির প্রকোপ থেকে রক্ষা করতে বাদাম বাড়িতে আনার সময় রাস্তাতে বজ্রাঘাতে মৃত্যু হয় ঐ যুবকের।গত এক মাস আগে বিয়ে হয়েছে গৌরাঙ্গের। বিয়ের একমাস সম্পূর্ণ হওয়ার আগেই মৃত্যুর খবরে ভেঙে পড়েছে এলাকাবাসী।

    পরিবেশবিদদের মত এখন আবহাওয়া পরিবর্তনের জন্য এত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত প্রাধান্য লক্ষ্য করা যায়। প্রতিনিয়তই গাছ কাটার ফলে বাড়ছে উষ্ণায়ন। পরিবর্তন হচ্ছে এলাকার আবহাওয়া। সৃষ্টি হচ্ছে বজ্রগর্ভ মেঘের। গরমকালে দুপুরের পর সন্ধ্যা পর্যন্ত জেলায় জেলায় হচ্ছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। ফলে বাড়ছে বজ্রপাতে মৃতের সংখ্যা। তাঁদের মতে মানুষ আজ নিজেই নিজের মৃত্যুর পরোয়ানা ডেকে এনেছে। পরিবেশের উপর মানুষের যথেচ্ছ অত্যাচার। দূষিত হচ্ছে পরিবেশ। যার প্রভাব পড়েছেআবহাওয়াতে। প্রসঙ্গত উল্লেখ্য গতকাল সারা রাজ্য জুড়ে বজ্রপাতে মৃতের সংখ্যা প্রায় একুশ।

    সৈকত শী

    Published by:Piya Banerjee
    First published: