Home /News /local-18 /
East Medinipur News- দোল উৎসবে জমজমাট সমুদ্র সৈকত পর্যটন নগরী দিঘা

East Medinipur News- দোল উৎসবে জমজমাট সমুদ্র সৈকত পর্যটন নগরী দিঘা

র

র ও আবীর খেলায় মেতে দিঘায় পর্যটকেরা

দোল উৎসব উপলক্ষে দিঘায় পর্যটকদের ভিড়। সমুদ্র সৈকতে রঙের খেলায় মাতল পর্যটকেরা

  • Share this:

    #দিঘা: সমুদ্র সৈকত পর্যটনকেন্দ্র দিঘায় আবির খেলায় মেতে উঠেছে পর্যটকেরা। দু'বছর পর সৈকত নগরী দিঘায় রঙের খেলায় মেতে উঠল পর্যটকেরা। দোল উৎসবের ছুটি উপলক্ষে দিঘায় পর্যটকের ভিড়ে তিল ধারণের স্থান নেই। সমস্ত হোটেলে বুকিং হাউসফুল। পূর্ব মেদিনীপুর জেলার দিঘা মন্দারমনি সহ বিভিন্ন সমুদ্র সৈকত পর্যটন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। শুধু পর্যটক এর ভিড় নয়। সেই সঙ্গে দিঘা সমুদ্র সৈকতে আট থেকে আশি প্রত্যেকে মেতে উঠলেন রঙের খেলায়। কেউ বা নিজেদের মধ্যে রং খেলল। আবার কেউবা অপরকে রঙ ও আবিরে রাঙিয়ে দিয়ে দোল উৎসব পালন করছে।

    দীর্ঘ লকডাউনের ফলে পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত পর্যটন কেন্দ্রগুলো শূন্য ছিল। দোল উৎসব উপলক্ষে কার্যত কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে এই সমস্ত পর্যটন কেন্দ্রগুলি। দিঘা মন্দারমনি সহ অন্যান্য পর্যটন কেন্দ্রে খালি নেই হোটেল। তাই একপ্রকার বাধ্য হয়ে অনেকে আশ্রয় নিলেন দিঘা স্টেশনে, কেউবা গ্রাম লাগোয়া ভাড়াবাড়ি গুলিতে। দোল উৎসব উপভোগ করতে দোলের ছুটিতে  প্রত্যেকেই ভিড় করেছে দিঘা পর্যটন কেন্দ্র ও সমুদ্র সৈকতে।

    পর্যটকদের অভিযোগ, দোল উৎসবের ছুটিতে কিছুটা হলেও হোটেলগুলোতে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে। তবে সেসব কে পাত্তা না দিয়েই, আবির খেলায় মেতে উঠলো দিঘা সমুদ্র সৈকতে আগত পর্যটকরা। উৎসবের মেজাজে মেতে উঠলেন প্রত্যেক পর্যটক এবং সেই সঙ্গে জানাল তাদের সারাদিনের পরিকল্পনার কথা। কেউ কেউ আবার কিছুটা সময় কাটিয়ে নিচ্ছেন অমরাবতী পার্কের গাছের ছায়ার নিচে। কেউবা একান্ত আপন মনে ব্যথা সেরে নিচ্ছেন পার্কের এক কোণে বসে। কেউ কেউ আবার মেতে উঠলেন সমুদ্রস্নানে। প্রশাসনের তরফ থেকে বাড়তি নজরদারিও চালানো হয়েছে এই দোল উৎসবকে ঘিরে। দোল উৎসবকে ঘিরে ব্যাপক পর্যটকদের ঢল নামতে শুরু করেছে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে, সেই সঙ্গে দিঘাতেও। দোল উৎসবের ছুটি কাটাতে কয়েক লক্ষ পর্যটক এসেছে দিঘায়। সমুদ্রস্নানের ক্ষেত্রে কোন পর্যটক যাতে কোনোরকম দুর্ঘটনায় না পড়েন, তার জন্য বাড়তি পুলিশের ব্যবস্থা করা হয়েছে।

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Digha, East Medinipur, Holi

    পরবর্তী খবর