Home /News /local-18 /
East Medinipur News: সরকারি নির্দেশ উপেক্ষা করে স্কুল খোলা থাকল তমলুক শহরে

East Medinipur News: সরকারি নির্দেশ উপেক্ষা করে স্কুল খোলা থাকল তমলুক শহরে

স্কুলে

স্কুলে ছাত্রীরা

 মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে স্কুল খোলা। স্কুলের প্রধান শিক্ষিকার দাবি, ছাত্রী ও অভিভাবকদের অনুরোধে পরীক্ষা নেওয়ার জন্য স্কুল খোলা হয় এদিন

  • Share this:

    #তমলুক:  ছাত্রীদের অনুরোধে, মুখ্যমন্ত্রীর নির্দেশিকাকে অমান্য করে চালু থাকল স্কুল, নেওয়া হল পরীক্ষা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুকের রত্নালি আদর্শ বালিকা বিদ্যালয়ে। গত কয়েকদিন ধরে গরম ও দাবদাহে ছাত্রছাত্রীদের কথা ভেবে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গরমের ছুটি এগিয়ে আনার নির্দেশ দেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো রাজ্য স্কুল শিক্ষা দফতর তরফে ২ মে সোমবার থেকে ১৫ জুন পর্যন্ত স্কুল ছুটির নির্দেশিকা পাঠানো হয় স্কুলে স্কুলে। তা সত্ত্বেও, তমলুকের একটি বালিকা বিদ্যালয় স্কুল খোলা রেখে পরীক্ষা নেওয়া হল।

    ওই স্কুলের এক ছাত্রীর কথায়, 'আমরাই ছুটির আগে সমস্ত পরীক্ষা নেওয়ার জন্য অনুরোধ করেছিলাম শিক্ষিকাদের। আমাদের অনুরোধে স্কুল খোলা রেখে সমস্ত ক্লাসের পরীক্ষা নেওয়া হয় এদিন। পরীক্ষা না নেওয়া হলে আমাদের অসুবিধা হত। তাই আমরা আবেদন জানিয়েছিলাম ছুটির আগে পরীক্ষা নিয়ে নেওয়ার।'

    সরকারি নির্দেশিকাকে অমান্য করে, স্কুল খুলে পরীক্ষা নেওয়ার বিষয়টি স্কুল কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তমলুক রত্নালী আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সঞ্চিতা ত্রিপাঠি জানান, "স্কুল শিক্ষা দফতরের নির্দেশিকা অনুযায়ী আমরা স্কুল ছুটি ঘোষণা করেছিলাম। কিন্তু স্কুলের ছাত্রী ও কিছু অভিভাবকরা অনুরোধ করে, ছাত্রীদের পরীক্ষা শেষ করে তার পর স্কুল ছুটি দিতে। সোমবার সকালে দশম শ্রেণির পড়ুয়াদের গণিত ও ভূগোল পরীক্ষা নেওয়া হয়।" তবে ৩ মে থেকে সরকারি নির্দেশ মেনেই যথারিতি স্কুল ছুটি থাকবে বলে জানান প্রধান শিক্ষিকা।

    অভিভাবকেরা জানিয়েছেন, "এমনিতেই দীর্ঘদিন স্কুলের পঠন পাঠন বন্ধ ছিল। আবার স্কুল ছুটির নির্দেশ এসেছে। কিন্তু সময়ে পরীক্ষা না হলে ছাত্রছাত্রীদের ওপর চাপ পড়ত। তাই স্কুল খোলা রেখে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।"

    Saikat Shee

    First published:

    Tags: East Medinipur, School, Tamluk

    পরবর্তী খবর