Home /News /local-18 /
Bangla News: পুলিশ ফাঁড়ি বন্ধ হওয়ায় সমস্যার মুখে উপকূলবর্তী এলাকার মানুষজনেরা

Bangla News: পুলিশ ফাঁড়ি বন্ধ হওয়ায় সমস্যার মুখে উপকূলবর্তী এলাকার মানুষজনেরা

ফাঁড়ি থাকলে সমাজ বিরোধী কার্য্যকলাপ থামবে। পুলিশের নজরদারীতে থাকবে এলাকা।

  • Share this:

    জুনপুট: জুনপুট কোস্টাল থানার এলাকা এবং থানার অবস্থান নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে এলাকাবাসীর। জুনপুট কোষ্টাল থানার অবস্থান পেটুয়াঘাট এলাকায়। এই নিয়ে এলাকার মানুষ ক্ষোভ বিক্ষোভ দেখালে সেই সময় পুলিশ প্রশাসন জুনপুটে একটা ফাঁড়ি করেছিল। ফাঁড়িতে দু - তিন জন পুলিশ কর্মী কয়েকজন সিভিক ভলান্টিয়ার থাকত। বর্তমান ঐ ফাঁড়ি দীর্ঘদিন তালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে।

    জুনপুট সংলগ্ন এলাকার মানুষ ছোটো খাটো ডাইরী বা অভিযোগ জানানোর সুযোগ পেত। তালা বন্ধ থাকায় সুযোগ থেকে বঞ্চিত। থানার অবস্থান পেটুয়াঘাট তার এলাকা শৌলা সাবাজপুট। সাবাজপুটের মানুষকে থানার সঙ্গে যোগাযোগ করতে হলে নূন্যতম ৩৫ কিমি রাস্তা যেতে হয় এবং সময় যায় সারাদিন। কারণ যে ব্যক্তি যাবেন তাকে পাঁচটি গাড়ী অর্থাৎ অটো, টোটো এবং ট্রেকার পরিবর্তন করে যেতে হবে। থানায় পৌঁছাতে খরচ হবে শূণ্যতম ৭০ টাকা। ফিরে আসতে ৭০ টাকা। এছাড়া জুনপুটের লোকেদের নূন্যতম ২০ কিমি রাস্তা অতিক্রম করে পৌছাতে হয়। গাড়ী পরিবর্তনের ঝক্কি আছে।

    সাধারণ মানুষ প্রশ্ন তুলেছে যেখানে দুয়ারে সরকার, দুয়ারে রেশন চলছে সেখানে জুনপুট কোষ্টাল থানার ক্ষেত্রে দুয়ারে পুলিশ হয়ে বাইরে পুলিশ হয়ে দাঁড়িয়েছে! কাঁথি থানা যেভাবে তার চর্তুদিকে কাজের পরিষর ভালো জুনপুট থানার ক্ষেত্রে কাজের পরিষর অনেক কষ্টসাধ্য। কাথি থানার এলাকা বৃদ্ধি করে জুনপুট কোষ্টাল থানার এলাকা কমানোর দাবি তুলেছে স্থানীয়রা। বিষয়টি নিয়ে বহুবার ক্ষোভ বিক্ষোভ হয়েছে প্রশাসনিক স্তরে আলোচনা হয়েও তার কোন সুব্যবস্থা হয়নি। জুনপুটের বাসিন্দা হরিপদ দাস বলেন 'সাধারন ডাইরী করতে ১৮ থেকে ২০ কিমি রাস্তা অতিক্রম করে যেতে হয়।'

    নয়াপুটের বাসিন্দা দেবাশিষ মন্ডল জানান, 'ফাঁড়ি থাকলে সমাজ বিরোধী কার্য্যকলাপ থামবে। পুলিশের নজরদারীতে থাকবে এলাকা। পুলিশ অনেক দুরে থাকার কারনে অবৈধ মাদক ব্যাবসাগ্রামে গ্রামে বেড়ে যাচ্ছে। এক একটি গ্রামে আট থেকে দশটি মদের ঠেক গড়ে উঠেছে। সমাজ বিরোধীদের ভয়ে গ্রামের মানুষ এখন আতঙ্কে।' ফাঁড়ি বন্ধ থাকার বিষয়ে জুনপুট কোস্টাল থানায় যোগাযোগ করা হলে এ বিষয়ে কোনো সদুত্তর পাওয়া যায়নি। কোস্টাল থানার সাফাই, থানার কর্মী কম থাকায় ফাঁড়ি মাঝে মাঝে বন্ধ থাকে। ফাঁড়ি পুরোপুরি বন্ধ হয়ে যায়নি।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Contai, Purba medinipur

    পরবর্তী খবর